IPL 2023

ফাইনালের শেষ বলের আগে কেন চোখ বুজে রেখেছিলেন ধোনি? জানা গেল কারণ

ক্রিকেট মাঠে যে কোনও পরিস্থিতিতে মাথা ঠান্ডা রাখতে পারেন ধোনি। স্বাভাবিত থাকতে পারেন। সেই ধোনিকে ম্যাচের শেষ বলের আগে চোখ বোজা অবস্থায় বসে থাকতে দেখে তৈরি হয় জল্পনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৫:১৩
Share:

ফাইনালের শেষ বলের আগে এ ভাবেই চোখ বুজে বসে থাকতে দেখা গিয়েছিল ধোনিকে। ছবি: টুইটার।

চেন্নাই সুপার কিংস এবং গুজরাত টাইটান্সের আইপিএল ফাইনাল শেষ হয়েছে রুদ্ধশ্বাস ভাবে। জয়ের জন্য শেষ দু’বলে চেন্নাইয়ের দরকার ১০ রান। ১৫তম ওভারের পঞ্চম বলে ছয় মারেন জাডেজা। শেষ বলে চেন্নাইয়ের দরকার ছিল ৪ রান। সেই বলের আগে টেলিভিশনের পর্দায় ভেসে ওঠে মহেন্দ্র সিংহ ধোনির মুখ। দেখা যায় তাঁর চোখ বোজা রয়েছে।

Advertisement

শেষ বলের আগে কি চাপে পড়ে গিয়েছিলেন চেন্নাই অধিনায়ক? রুদ্ধশ্বাস ফাইনালের চাপ কি নিতে পারছিলেন না? কেন চোখ বুজে রেখেছিলেন তিনি? ধোনিকে চোখ বোজা অবস্থায় দলের ডাগআউটে স্থির ভাবে বসে থাকতে দেখে প্রশ্ন তৈরি হয়েছিল ক্রিকেটপ্রেমীদের মধ্যে। সে সময় তাঁর মাথাও সামনের দিকে কিছুটা ঝুঁকে ছিল। তাই ধোনিকে ও ভাবে বসে থাকতে দেখে কিছুটা বিস্মিতও হয়েছিলেন দর্শকরা।

জানা গিয়েছে ধোনির চোখ বোজা অবস্থায় বসে থাকার কারণ। ধোনি চোখ বুজে থাকেননি। অভিজ্ঞ ক্রিকেটার স্বাভাবিকই ছিলেন। ধোনির ছবি তোলার সময় টেলিভিশনের ক্যামেরা কয়েক সেকেন্ডের জন্য ফ্রিজ়ড হয়ে গিয়েছিল। আর সেই মুহূর্তেই চোখের পাতা ফেলেছিলেন ধোনি। তাই সে সময় দেখে মনে হয়েছিল ধোনি চোখ বুজে বসে রয়েছেন। শেষ বলের আগে ধোনির সেই ছবি আরও বার দুয়েক দেখানো হয়েছিল। তাতে মনে হয় ১৫তম ওভারের পঞ্চম এবং ষষ্ঠ বলের মাঝের সময় চোখ বুজে রেখেছিলেন তিনি। তাঁর বসে থাকার মধ্যেও কোনও পার্থক্য চোখে পড়েনি।

Advertisement

আইপিএল সম্প্রচারকারী চ্যানেলের প্রযুক্তিগত ত্রুটির জন্যই ধোনিকে নিয়ে ফাইনালের শেষ বলের আগে ধোনিকে ঘিরে তৈরি হয়েছিল জল্পনা। শেষ বলে চার মেরে চেন্নাইকে পঞ্চম বার চ্যাম্পিয়ন করেন জাডেজা। জয় আসার পর ধোনিকে বেশ খুশি এবং তৃপ্ত দেখিয়েছে। সতীর্থদের সকলকে জড়িয়ে ধরেছেন। জয় এনে দেওয়া জাডেজাকে কোলেও তুলে নেন চেন্নাই অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন