IPL 2023

ধোনিদের ম্যাচে নো-বল বিতর্ক, মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত ভুল! বদলালেন তৃতীয় আম্পায়ার

আইপিএলে আবার নো-বল নিয়ে বিতর্ক হল। মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বদলে দিলেন তৃতীয় আম্পায়ার। মহেন্দ্র সিংহ ধোনিদের ম্যাচে ঠিক কী ঘটেছিল?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ২০:৪২
Share:

ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হয়েছেন মহেন্দ্র সিংহ ধোনিরা। ছবি: আইপিএল

আইপিএলে আবার নো-বল বিতর্ক। মাঠের আম্পায়ার যে সিদ্ধান্ত নিয়েছিলেন তাকে ভুল প্রমাণিত করলেন তৃতীয় আম্পায়ার। নিজে থেকেই সেই সিদ্ধান্ত বদলে দিলেন তিনি।

Advertisement

ঘটনাটি ঘটেছে চেন্নাই সুপার কিংসের ইনিংস চলাকালীন। দ্বিতীয় ওভারে বল করছিলেন আবেশ খান। তাঁর দ্বিতীয় বল নো ডাকেন মাঠের আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড। আম্পায়ারের মতে, ক্রিজের বাইরে পা পড়েছিল আবেশের। নো বল ডেকে ফ্রি হিটের নির্দেশও দেন তিনি।

তার পরেই আসরে নামেন তৃতীয় আম্পায়ার উল্লাস গান্ধী। তিনি অক্সেনফোর্ডকে জানান, আবেশের পা ক্রিজ পেরিয়ে যায়নি। একেবারে ক্রিজ ছুঁয়ে পড়েছে। তাই সেটি নো বল নয়। তৃতীয় আম্পায়ারের নির্দেশের পরে সিদ্ধান্ত বদলান অক্সেনফোর্ড। ফ্রি হিটের নির্দেশও ফিরিয়ে নেন তিনি। প্রথমে আবেশ নিজেও সেটা বুঝতে পারেননি। তিনি ভেবেছিলেন ফ্রি হিটের অতিরিক্ত বল করতে হবে। পরে আম্পায়ারের কথা শুনে মুখে হাসি ফোটে তাঁর।

Advertisement

ক্রিকেটের নতুন নিয়মে নো বল হয়েছে কি না সে দিকে নজর রাখেন তৃতীয় আম্পায়ার। কেউ নো বল করলে মাঠে একটি বিশেষ শব্দ হয়। তাতেই বোঝা যায়, বোলার নো বল করেছেন। সেই শব্দ শুনে ফ্রি হিটের নির্দেশ দেন মাঠের আম্পায়ার। তবে এই ম্যাচে ঘটল অন্য ঘটনা। মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বদলে দিলেন তৃতীয় আম্পায়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন