Akash Madhwal

৩ রেকর্ড: বুধবারের ম্যাচে ৫ রানে ৫ উইকেট নেওয়ার সময় করেছেন আকাশ

আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন আকাশ মাধওয়াল। এই ম্যাচে তিনটি নজিরও গড়ে ফেলেছেন রোহিত শর্মাদের পেসার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৪:১৭
Share:

লখনউয়ের বিরুদ্ধে উইকেট নেওয়ার পরে সতীর্থ ক্যামেরন গ্রিনের সঙ্গে উল্লাস আকাশ মাধওয়ালের (ডান দিকে)। ছবি: আইপিএল

লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠেছে মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের বোলার আকাশ মাধওয়াল ৩.৩ ওভারে ৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন। লখনউয়ের ব্যাটিংকে ভেঙেছেন গতি ও নিয়ন্ত্রণ দিয়ে। রোহিত শর্মাদের জেতানোর পথে তিনটি নজিরও গড়ে ফেলেছেন এই ডানহাতি পেসার।

Advertisement

প্লে-অফে প্রথম ৫ উইকেট: এই প্রথম আইপিএলের প্লে-অফে কোনও বোলার ৫ উইকেট নিলেন। এর আগে এখনও পর্যন্ত আইপিএলের প্লে-অফে ১০ জন বোলার ৪ উইকেট নিয়েছেন। কিন্তু কেউ ৫ উইকেট নিতে পারেননি। সেটাই করে দেখিয়েছেন রোহিতদের এই পেসার।

ভারতীয় বোলার হিসাবে নজির: ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে ভাল বোলিং পরিসংখ্যান এত দিন ছিল অনিল কুম্বলের। তিনি ২০০৯ সালে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন। সেই একই কাজ করেছেন আকাশ। তিনিও ৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন। অর্থাৎ, কুম্বলের সঙ্গে একই আসনে বসেছেন তিনি। মুম্বইয়ের বোলারদের মধ্যেও এটিই সেরা পরিসংখ্যান। এর আগে যশপ্রীত বুমরা কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১০ রান ৫ উইকেট নিয়েছিলেন।

Advertisement

ঘরোয়া বোলার হিসাবে নজির: আইপিএলের ইতিহাসে ঘরোয়া বোলারদের মধ্যে সব থেকে ভাল পরিসংখ্যান আকাশের। এর আগে ২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১৪ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন অঙ্কিত রাজপুত। ঘরোয়া বোলারদের মধ্যে এত দিনে সেটিই ছিল সেরা। রাজপুতকে টপকে গিয়েছেন আকাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন