IPL 2023

ডেভিড যখন গোলিয়াথ! অস্ট্রেলিয়ার ব্রাত্য টিমই এখন রোহিতের মুম্বইয়ের নতুন পোলার্ড

এ বারের আইপিএলের নতুন চমক টিম ডেভিড। রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে তিনি যে খেলাটা খেলেছেন তা মনে করিয়ে দিচ্ছে কাইরন পোলার্ডকে। নতুন তারকা পেয়েছেন রোহিত শর্মারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মে ২০২৩ ২২:০৭
Share:

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্য়াচ জেতানো ইনিংস খেলেছেন মুম্বই ইন্ডিয়ান্সের টিম ডেভিড। ছবি: আইপিএল

চার বছর আগে ছবিটা ছিল একেবারে আলাদা। অস্ট্রেলিয়া তাঁকে জায়গা না দেওয়ায় নিজের জন্মভূমি সিঙ্গাপুরে ফিরে গিয়েছিলেন টিম ডেভিড। সেখানেই খেলা শুরু করেন। সেই ডেভিড এখন অস্ট্রেলিয়ার বড় ভরসা। শুধু তাই নয়, রোহিত শর্মাদের মুম্বই ইন্ডিয়ান্সের নতুন কাইরন পোলার্ড বলা হচ্ছে তাঁকে। ডেভিড থেকে গোলিয়াথে পরিণত হয়েছেন তিনি।

Advertisement

রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২১২ রান তাড়া করতে নেমে ১৪ বলে ৪৫ রানের ইনিংস খেলেছেন ডেভিড। শেষ ওভারের প্রথম তিন বলে তিনটি ছক্কা মেরে দলকে জিতিয়ে দিয়েছেন দীর্ঘদেহী এই ব্যাটার। তার পরেই ডেভিড বলেছেন, ‘‘গত বার একটু ভয় লাগছিল। নিজের জায়গা পাকা করার জন্য খেলছিলাম। কিন্তু এ বার অনেক বেশি আত্মবিশ্বাসী আমি। মুম্বইয়ের জন্য সব কিছু করতে পারি। রান করার খিদে বেড়েই চলেছে।’’

নিজের পাওয়ার হিটিংয়ে মুম্বইকে অনেক ম্যাচ জিতিয়েছিলেন পোলার্ড। রবিবার ডেভিডকে দেখে পোলার্ডের কথা মনে পড়ছিল দর্শকদের। খেলা শেষে পোলার্ডই অবশ্য প্রথমে গিয়ে ডেভিডকে জড়িয়ে ধরেন।

Advertisement

ডেভিডের লড়াইটা কিন্তু এতটা সহজ ছিল না। বিগ ব্যাশে পার্থ স্কর্চার্সের হয়ে খেলতেন তিনি। ভেবেছিলেন বিগ ব্যাশে ভাল খেলে ক্রিকেট অস্ট্রেলিয়ার নজরে পড়ে যাবেন। কিন্তু চোটের জেরে অনেক দিন মাঠে নামতে পারেননি। ফলে ২০১৯ সালে তাঁর সঙ্গে চুক্তি ছিন্ন করে দেয় পার্থ। তার পরে সিঙ্গাপুরে ফিরে সে দেশের হয়ে ক্রিকেট শুরু করেন তিনি।

আইসিসির অ্যাসোসিয়েট দেশ খুব একটা খেলার সুযোগ পায় না। কিন্তু আইসিসি প্রতিযোগিতায় যে টুকু সুযোগ পেয়েছেন তাতেই নিজেকে প্রমাণ করেছেন ডেভিড। তাঁকে ডেকে নিয়েছে অস্ট্রেলিয়া। সে দেশের হয়ে খেলছেন তিনি। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং আবার ডেভিডকে অস্ট্রেলিয়ার ভবিষ্যতের অ্যান্ড্রু সাইমন্ডস বলেছেন। সত্যিই, মুম্বইয়ের হয়ে যে খেলা তিনি দেখিয়েছেন তা তো অনেকটা সাইমন্ডসের মতোই। ডেভিডরা তো এ ভাবেই গোলিয়াথ হয়ে ওঠেন। যে ভাবে সিঙ্গাপুরের অখ্যাত ডেভিড আইপিএলের অন্যতম সেরা চমক হয়ে উঠেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন