IPL 2022

IPL 2022: ঘণ্টায় ১৫০ কিলোমিটারে বল করা উমরান জানালেন নতুন লক্ষ্যের কথা

জম্মু-কাশ্মীরের বোলারের প্রশংসা করেছেন হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন ও দলের কোচ টম মুডি। তাঁদের কথায়, প্রতি মুহূর্তে শেখার ইচ্ছা নিয়ে মাঠে নামেন উমরান। তাঁকে যা পরামর্শ দেওয়া হয় সেই অনুযায়ী খেলার চেষ্টা করেন। বিপক্ষে কোন ব্যাটার রয়েছে তা না দেখে নিজের শক্তি অনুযায়ী বল করেন বলেই উমরান সফল হচ্ছেন বলে মত তাঁদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ১২:০৪
Share:

নিজের লক্ষ্য খোলসা করলেন উমরান ছবি: আইপিএল

প্রতি ম্যাচে তাঁর বলের গতি ও নিয়ন্ত্রণ দেখে অবাক হয়ে যাচ্ছেন বিশেষজ্ঞরা। যে ভাবে বোলিং নিয়ে পরিশ্রম করছেন তার প্রশংসা শোনা যাচ্ছে বর্তমান ও প্রাক্তন ক্রিকেটারদের মুখে। তাই তো গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হারের পরেও ম্যাচের সেরা হয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের উমরান মালিক। নিজের বোলিং নিয়ে তাঁর কী পরিকল্পনা রয়েছে সে কথা জানিয়েছেন তিনি।
গুজরাতের বিরুদ্ধে ম্যাচের সেরার পুরস্কার নিয়ে উমরান বলেন, ‘‘আমি ঘণ্টায় ১৫৫ কিলোমিটার গতিবেগে বল করতে চাই। ঈশ্বর চাইলে সেটা হবে। কিন্তু এখন আমি উইকেটের ঠিক জায়গায় বল ফেলার দিকে বেশি নজর দিচ্ছি। গতির সঙ্গে নিয়ন্ত্রণ বজায় রাখার চেষ্টা করছি।’’

Advertisement

উমরানের বোলিং দেখে মুগ্ধ হায়দরাবাদের হয়ে স্থানীয় প্রতিভাদের তুলে আনার দায়িত্বে থাকা হেমঙ্গ বদানী। তিনি জানিয়েছেন সম্পূর্ণ নিজের দক্ষতায় সবটা শিখেছেন উমরান। তিনি বলেন, ‘‘উমরান নিজেই সবটা শিখেছে। কারও কাছ থেকে কিছু ধার করেনি। ওর প্রতিভা সবার থেকে আলাদা। অনেক দূর যাবে ও। প্রতি দিন যে ভাবে ও আরও উন্নতি করছে সেটা দেখে আমরা খুব খুশি।’’

জম্মু-কাশ্মীরের বোলারের প্রশংসা করেছেন হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন ও দলের কোচ টম মুডি। তাঁদের কথায়, প্রতি মুহূর্তে শেখার ইচ্ছা নিয়ে মাঠে নামেন উমরান। তাঁকে যা পরামর্শ দেওয়া হয় সেই অনুযায়ী খেলার চেষ্টা করেন। বিপক্ষে কোন ব্যাটার রয়েছে তা না দেখে নিজের শক্তি অনুযায়ী বল করেন বলেই উমরান সফল হচ্ছেন বলে মত তাঁদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন