Virat Kohli

আইপিএলের মাঝে বিশ্বকাপ ভাবনায় কোহলি, তাঁর ভূমিকা কী হবে, জানতে চাইলেন বোর্ডের কাছে

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা হতে আর কয়েক সপ্তাহ বাকি। তার আগে একটি বৈঠকে কোহলি বোর্ডের কাছে জানতে চেয়েছেন, বিশ্বকাপে তাঁর ভূমিকার ব্যাপারে। কী আলোচনা হল সেখানে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১০:৫৮
Share:

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা হতে আর কয়েক সপ্তাহ বাকি। তার আগে আইপিএলের মাঝে নাকি বৈঠকে বসেছিলেন রোহিত শর্মা, নির্বাচক কমিটির প্রধান অজিত আগরকর এবং কোচ রাহুল দ্রাবিড়। শোনা যাচ্ছে সেখানে ছিলেন বিরাট কোহলিও। বৈঠকে কোহলি বোর্ডের কাছে জানতে চেয়েছেন, বিশ্বকাপে তাঁর ভূমিকা ঠিক কী? জানিয়ে দেওয়া হলে এখন থেকেই সে রকম প্রস্তুতি নিতে পারবেন বলে আশ্বাসও দিয়েছেন।

Advertisement

মুম্বইয়ের সেই বৈঠকে কোহলি এবং হার্দিক পাণ্ড্যকে নিয়ে আলোচনা হয়। বোর্ড চাইছে, বিশ্বকাপে কোহলি ওপেন করুন। যে হেতু যশস্বী জয়সওয়ালের খারাপ ফর্ম চলছে, তাই রোহিতের সঙ্গে কোহলি ওপেন করলে দলের শক্তি বাড়বে বলেই মত অনেকের। শুভমন গিলকে বিকল্প ওপেনার হিসাবে রাখার ভাবনা রয়েছে।

আইপিএলে গত কয়েক বছর ধরেই ওপেন করেন কোহলি। এ বারের আইপিএলে তিনি সর্বোচ্চ রানশিকারি। তাই বিশ্বকাপেও ওপেন করতে নামলে কোহলির অসুবিধা হওয়ার কথা নয় বলে মত আগরকরদের। আইপিএলে কোহলির স্ট্রাইক রেট নিয়ে যতই কথা হোক, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর স্ট্রাইক রেট খুব খারাপ নয়। তাঁর একমাত্র শতরানও এসেছে ওপেনার হিসাবেই। অতীতেও ভারতীয় দলের হয়ে ওপেন করেছেন তিনি।

Advertisement

যদি সেটাই হয়, তা হলে যশস্বী বিশ্বকাপের দল থেকে বাদ পড়তে পারেন। তবে এখনও দল ঘোষণায় অনেকটা সময় বাকি থাকায় শেষ মুহূর্তে অনেক কিছু বদলাতে পারে। রান পেতে শুরু করলে শেষ মুহূর্তে বিশ্বকাপের দলে ঢুকে পড়তে পারেন যশস্বী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন