IPL 2024

হিন্দি জানে না বলেই সমস্যা! বেঙ্গালুরুর ব্যর্থতার কারণ খুঁজে বার করলেন সহবাগ

আইপিএলে বেঙ্গালুরুর খারাপ ছন্দ চলছেই। বেঙ্গালুরুর হারের পিছনে একটি যুক্তি তুলে ধরেছেন বীরেন্দ্র সহবাগ। তাঁর মতে, আরসিবি-র সাপোর্ট স্টাফেরা হিন্দি জানেন না বলেই তারা ব্যর্থ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ২০:৪১
Share:

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আইপিএলে বেঙ্গালুরুর খারাপ ছন্দ অব্যাহত। সোমবার হায়দরাবাদের কাছে হেরেছে তারা। সাতটির মধ্যে ছ’টি ম্যাচেই হারতে হয়েছে। বেঙ্গালুরুর হারের নেপথ্যে অদ্ভুত একটি যুক্তি তুলে ধরেছেন বীরেন্দ্র সহবাগ। তাঁর মতে, আরসিবি-র সাপোর্ট স্টাফেরা হিন্দি জানেন না বলেই ক্রিকেটারদের থেকে সেরাটা বার করে আনতে পারছেন না। আরও বেশি ভারতীয় সাপোর্ট স্টাফ রাখার পক্ষে তিনি।

Advertisement

আরসিবি দলে প্রচুর বিদেশি সাপোর্ট স্টাফ রয়েছেন। তাঁরা সঠিক ভাবে ভারতীয় খেলোয়াড়দের কাছে বার্তা দিতে পারেন না বলে জানিয়েছেন সহবাগ। তাঁর কথায়, “যদি আপনার দলে ১২-১৫ জন ভারতীয় ক্রিকেটার থাকে এবং দলের সাপোর্ট স্টাফদের মধ্যে ১০ জনই বিদেশি হয়, তা হলে সমস্যা তো হবেই। বিদেশি ক্রিকেটার তো মাত্র কয়েক জন। বাকিরা সবাই ভারতীয়। ওদের মধ্যে অর্ধেকই ইংরেজি জানে না। কী ভাবে ওদের অনুপ্রাণিত করবেন? কারা ওদের সঙ্গে সময় কাটায়? কারা কথা বলে? আমি তো একজনও ভারতীয় সাপোর্ট স্টাফ দেখতে পাই না।”

সেই অনুষ্ঠানে ছিলেন মনোজ তিওয়ারিও। তিনি আবার আরসিবি-র খারাপ সিদ্ধান্ত নেওয়াকে দায়ী করেছেন। বলেছেন, “আমি জানি সমস্যাটা কোথায়। নিলামের টেবিল থেকেই সমস্যার শুরু। ভাল ক্রিকেটারদের ওরা ছেড়ে দেয়। তার মধ্যে যুজবেন্দ্র চহালের কথা বলব। আপনি কী করে ও রকম একটা বোলারকে ছেড়ে দিতে পারেন? কোহলির অধিনায়কত্বও আপনাদের সহ্য হল না। ২০১৬-য় ও-ই ফাইনালে নিয়ে গিয়েছিল।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন