Rohit Sharma

বিরাটের রোগই হয়েছে রোহিতের! ধরে ফেলেছেন এক সময়ের সতীর্থ, দিলেন ছন্দে ফেরার দাওয়াইও

বিরাট কোহলি যে সমস্যায় ভুগছিলেন সেই একই সমস্যায় ভুগছেন রোহিত শর্মা, এমনটাই মনে করেন তাঁর এক সময়ের সতীর্থ। ঠিক কী সমস্যা হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কের?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৭:২০
Share:

এ বারের আইপিএলে ব্যাট হাতে একেবারেই ছন্দে নেই রোহিত শর্মা। —ফাইল চিত্র

দীর্ঘ দিন ব্যাটে বড় রান নেই রোহিত শর্মার। একের পর এক ম্যাচে বাজে শট খেলে আউট হয়ে যাচ্ছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। তিনি ছন্দে না থাকায় সমস্যায় পড়েছে মুম্বই। আইপিএলের পয়েন্ট তালিকায় সাত নম্বরে রয়েছে তারা। বীরেন্দ্র সহবাগের মতে, রোহিতের টেকনিক্যাল কোনও সমস্যা নেই। তিনি মানসিক সমস্যায় ভুগছেন। এর আগে বিরাট কোহলি যে সমস্যায় পড়েছিলেন সেই একই সমস্যায় রোহিত পড়েছেন বলে মনে করেন ভারতের প্রাক্তন ওপেনার।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলে সহবাগ বলেছেন, ‘‘রোহিত বোলারদের বিরুদ্ধে লড়াই করছে না। ওর লড়াই নিজের সঙ্গে। মানসিক ভাবে কোথাও ওর সমস্যা হচ্ছে। এই একই সমস্যা বিরাটের হয়েছিল। কিন্তু ও সেখান থেকে বেরিয়ে এসেছে। রোহিতকেও বেরিয়ে আসতে হবে।’’

রোহিতের ব্যাটিং টেকনিকে কোনও সমস্যা নেই বলেই মনে করেন সহবাগ। এই সমস্যা থেকে বার হয়ে আসার উপায়ও বাতলেছেন তিনি। সহবাগ বলেছেন, ‘‘রোহিতের ব্যাটিং টেকনিকে কোনও সমস্যা নেই। আসলে ব্যাট করার সময় ওর মাথায় অনেক প্রশ্ন চলছে। যখন ব্যাটে রান আসে না তখন ব্যাটাররা অনেক কিছু করার চেষ্টা করে। রোহিতও সেটাই করছে। এখন ওর উচিত বল দেখে খেলা। তাড়াহুড়ো না করা। হয়তো একটু ধীরে রান করবে। কিন্তু এক বার বড় রান পেলে আত্মবিশ্বাস বেড়ে যাবে।’’

Advertisement

এ বারের আইপিএলে এখনও পর্যন্ত ১৮৪ রান করেছেন রোহিত। ১৮.৩৯ গড় ও ১২৬.৮৯ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। আইপিএলে সর্বাধিক ১৬ বার শূন্য রানে আউট হওয়ার লজ্জার নজিরও গড়েছেন তিনি। সামনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তার আগে রোহিতের ফর্ম চিন্তায় রেখেছে সমর্থকদের। এই সমস্যা সমাধানের একটি উপায় বাতলেছেন সহবাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন