KKR vs RCB

একা কোহলি নয়, আম্পায়ারের সঙ্গে ঝামেলা করেছিলেন কেকেআর মেন্টর গম্ভীরও, কী হয়েছিল রবিবার?

রবিবার আইপিএলে বেঙ্গালুরু-কলকাতা ম্যাচ শিরোনামে এসেছে বিরাট কোহলির সঙ্গে আম্পায়ারের ঝামেলার জন্য। একই ম্যাচে আম্পায়ারদের সঙ্গে ঝামেলা করেছিলেন গৌতম গম্ভীরও। কী হয়েছিল?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৯:০৪
Share:

আম্পায়ারের সঙ্গে গম্ভীরের তর্কের সেই মুহূর্ত। ছবি: এক্স।

রবিবার চলতি আইপিএলের অন্যতম সেরা ম্যাচ দেখা গিয়েছে। বেঙ্গালুরুকে ১ রানে হারিয়েছে কলকাতা। সেই ম্যাচ শিরোনামে এসেছে বিরাট কোহলির সঙ্গে আম্পায়ারের ঝামেলার জন্য। একই ম্যাচে আম্পায়ারদের সঙ্গে ঝামেলা করেছিলেন গৌতম গম্ভীরও। তবে অন্য একটি ঘটনা নিয়ে। কী হয়েছিল তখন?

Advertisement

ঘটনাটি ঘটে আরসিবি-র রান তাড়া করার সময়। আরসিবি-র ইনিংসের তখনও দু’ওভার বাকি। ১২ বলে দরকার ছিল ৩১ রান। তখনই গম্ভীর এবং কেকেআর কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে দেখা যায় আম্পায়ারদের সঙ্গে কোনও একটি বিষয় নিয়ে কথা বলতে। জানা গিয়েছে, কেকেআর চাইছিল শেষ দু’ওভারে সুনীল নারাইনের বদলে ফিল্ডিং করুন রহমানুল্লা গুরবাজ়। কিন্তু আম্পায়ারেরা সেই অনুমতি দেননি।

ব্যাটিংয়ের সময় যশ দয়ালের বলে গোড়ালিতে চোট পেয়েছিলেন নারাইন। সেই যন্ত্রণা নিয়েই তিনি ব্যাটিং এবং পরে বোলিং করেন। বোলিং করতে গিয়ে এক বার মাঠেই চিকিৎসা করাতে হয় তাঁকে। শেষের দিকে আর টানতে পারছিলেন না। তখনই পরিবর্ত ফিল্ডার নামানোর অনুরোধ করা হয়। তবে চতুর্থ আম্পায়ার সেই অনুমতি দেননি। তাই শেষের দু’ওভার ফিল্ডিং করতে হয় নারাইনকেই।

Advertisement

ম্যাচের পর নারাইনের চোট প্রসঙ্গে শ্রেয়স আয়ার বলেন, “এই গরমের মধ্যে খেলায় শরীর পুরোটাই নিংড়ে নেয়। ম্যাচের মধ্যেও অনেক ঘটনার মধ্যে দিয়ে যেতে হয়। তবু দিনের শেষে শান্ত মাথায় আমরা যে দু’পয়েন্ট ঘরে তুলেছি, তার জন্য গর্বিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন