IPL 2023

ধোনিদের বিরুদ্ধে ঠিক কী অন্যায় করেছিলেন কোহলি, কেন দিতে হল জরিমানা, প্রকাশ্যে ভিডিয়ো

মাঠে সব সময় আগ্রাসী মেজাজে দেখা যায় কোহলিকে। আন্তর্জাতিক ম্যাচ হোক বা আইপিএল, জয় ছাড়া কিছু বোঝেন না তিনি। তাঁর আগ্রাসনের ধরন পছন্দ হয়নি বিসিসিআই কর্তাদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ২০:৫৯
Share:

চেন্নাই ম্যাচে খারাপ আচরণের জন্য শাস্তি হয়েছে কোহলির। —ফাইল ছবি।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে আইপিএলের নিয়ম ভাঙার জন্য জরিমানা হয়েছে বিরাট কোহলির। তাঁর আগ্রাসী আচরণ পছন্দ হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাদের। তাঁর ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে।

Advertisement

বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে, ‘‘আইপিএলের নিয়ম ভাঙায় আরসিবির ব্যাটার কোহলির ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইপিএলের নিয়মের ২.২ ধারায় দোষী প্রমাণিত হয়েছেন কোহলি। এটি লেভেল ১ অপরাধ। এ ক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত। ক্রিকেটার তার বিরুদ্ধে কিছু বলতে পারেন না।’’

সোমবারের ম্যাচে ঠিক কী করেছিলেন কোহলি? চেন্নাইয়ের ইনিংসের ১৭তম ওভার বিপজ্জনক হয়ে ওঠা শিবম দুবের ক্যাচ বাউন্ডারি লাইনে ধরে ছিলেন মহম্মদ সিরাজ। ওয়েন পার্নেলের বলে আউট হওয়ার আগে শিবম করেছিলেন ২৭ বলে ৫২ রান। সিরাজ ক্যাচ ধরতেই কোহলিকে আগ্রাসী ভাবে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গিয়েছিল। তাঁর সেই উচ্ছ্বাসের বহিঃপ্রকাশ যথাযথ ছিল না বলে মনে হয়েছে বিসিসিআই কর্তাদের। সে জন্যই তাঁকে ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। কোহলির সেই উচ্ছ্বাসের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমেও।

Advertisement

কোহলিই প্রথম নন। অতিরিক্ত আগ্রাসনের জন্য এর আগে জরিমানা হয়েছে কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক নীতীশ রানাও। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে হৃত্বিক শোকিনের সঙ্গে তর্কাতর্কিতে জড়ানোয় ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানা করা হয় কেকেআর অধিনায়ককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন