Wriddhiman Saha

বাংলার ঋদ্ধিকে ফেরাতে নাটক! তিন জনের ক্যাচ, ফস্কালেন তিন জনই, ধরলেন চতুর্থ জন

রবিবার আইপিএলের ম্যাচে খেলতে নেমেছে গত বারের দুই ফাইনালিস্ট গুজরাত টাইটান্স এবং রাজস্থান রয়্যালস। সেই ম্যাচে গুজরাতের ঋদ্ধিমান সাহার আউট নিয়ে হল নাটক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ২০:২৭
Share:

ঋদ্ধির ক্যাচ নিয়ে রাজস্থানের তিন ক্রিকেটারের ধাক্কাধাক্কি। ছবি: আইপিএল

রবিবার আইপিএলের ম্যাচে খেলতে নেমেছে গত বারের দুই ফাইনালিস্ট গুজরাত টাইটান্স এবং রাজস্থান রয়্যালস। সেই ম্যাচে গুজরাতের ঋদ্ধিমান সাহার আউট নিয়ে দেখা গেল নাটক। তাঁর ক্যাচ নিতে গিয়ে ছুটে এলেন তিনজন ফিল্ডার। কেউ ক্যাচ ধরতে পারলেন না। ধরলেন চতুর্থ জন, যিনি একটু দূরে দাঁড়িয়েছিলেন।

Advertisement

গুজরাতের হয়ে ওপেন করতে নেমে তৃতীয় বলেই আউট হয়ে যান ঋদ্ধিমান। দ্বিতীয় বলে ট্রেন্ট বোল্টকে একটি চার মেরেছিলেন তিনি। তৃতীয় বলটি চালাতে গিয়েছিলেন স্কোয়্যার লেগের দিকে। কিন্তু ব্যাটে-বলে সংযোগ ঠিক ভাবে হয়নি। কানায় লেগে তা আকাশে উঠে যায়। এর পরেই দেখা যায় নাটক।

উইকেটকিপার সঞ্জু স্যামসন ক্যাচটি ধরবেন বলে ছুটে আসেন। তত ক্ষণে স্কোয়্যার লেগ থেকে শিমরন হেটমেয়ার এবং পয়েন্ট থেকে ধ্রুব জুড়েলও ছুটে এসেছেন। ধ্রুব এবং হেটমেয়ার একে অপরের সঙ্গে ধাক্কা খান। স্যামসন ক্যাচটি ধরতে গিয়েছিলেন। তাঁর গ্লাভসে লেগে বলটি উঠে যায়। কেউই কাউকে ‘কল’ করেননি। ফলে তিনজন একইসঙ্গে ছুটে আসেন।

Advertisement

একটু দূরে দাঁড়িয়েছিলেন বোলার বোল্ট। স্যামসনের গ্লাভস থেকে লাফিয়ে আসা বল তিনি লুফে নেন। ফলে ঋদ্ধি বাঁচতে পারেননি। তাঁকে সাজঘরে ফিরতে হয়। তবে গোটা ব্যাপারটি নিয়ে রাজস্থানের ক্রিকেটার থেকে ধারাভাষ্যকার ও ক্রিকেটপ্রেমীরা মজা পেয়েছেন। অনেকেই বলছেন, অতীতে কোনও দিন এ জিনিস দেখা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন