Rohit Sharma

ব্যবধান ১৪ রান! শিখর ধাওয়ান, বিরাট কোহলিকে ছোঁয়া হল না রোহিত শর্মার

রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নেমেছে মুম্বই ইন্ডিয়ান্স। সেই ম্যাচে নজিরের সামনে দাঁড়িয়ে ছিলেন রোহিত শর্মা। ১৪ রানের জন্য কোন নজির গড়া হল না তাঁর?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৮:২৯
Share:

রবিবার টস করতে নামেননি রোহিত। সূর্যকুমার যাদবকে অস্থায়ী অধিনায়ক করা হয়। — ফাইল চিত্র

রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নেমেছে মুম্বই ইন্ডিয়ান্স। সেই ম্যাচে নজিরের সামনে দাঁড়িয়ে ছিলেন রোহিত শর্মা। আইপিএলের ইতিহাসে চতুর্থ ক্রিকেটার হিসাবে ৬ হাজার রানের সামনে দাঁড়িয়ে ছিলেন তিনি। সেই কৃতিত্ব অর্জন করতে গেলে ৩৪ রান করতে হতো রোহিতকে। ২০ রানে আউট হয়ে যান তিনি।

Advertisement

আইপিএলে ৬ হাজার রানের কৃতিত্ব রয়েছে মাত্র তিন ব্যাটারের। তাঁরা হলেন ডেভিড ওয়ার্নার (৬১০৯), শিখর ধাওয়ান (৬৪৭৭) এবং বিরাট কোহলি (৬৮৩৮)। আগের ম্যাচে দিল্লির বিরুদ্ধে ম্যাচ জেতানো ৬৫ রান করেছিলেন রোহিত। কিন্তু আইপিএলে ধারাবাহিকতার অভাব রয়েছে তাঁর খেলায়। প্রথম দু’টি ম্যাচে ব্যাট হাতে কিছুই করতে পারেননি।

রবিবার টস করতে নামেননি রোহিত। সূর্যকুমার যাদবকে অস্থায়ী অধিনায়ক করা হয়। তিনি এসে জানান, রোহিতের পেটে ব্যথা। কিন্তু পরে দেখা যায় ইমপ্যাক্ট প্লেয়ারের তালিকায় রাখা হয়েছে তাঁকে। জল্পনা সত্যি করেই মুম্বইয়ের ব্যাটিংয়ের সময় ওপেন করতে নেমে পড়েন তিনি।

Advertisement

প্রথম থেকেই আগ্রাসী ক্রিকেট খেলতে থাকেন। তিনি এবং ঈশান কিশন শুরু থেকে আগ্রাসী ক্রিকেট খেলতে থাকেন। চাপে পড়ে গিয়েছিলেন কলকাতার বোলাররা। শেষ পর্যন্ত খারাপ শট খেলে আউট হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন