IPL 2024

বুধবার নামছেন ১৫০তম ম্যাচে, আইপিএলে প্রথম বোলার হিসাবে নজিরের সামনে চহাল

বুধবার তিনি আইপিএলের ১৫০তম ম্যাচ খেলতে নামবেন। সেই ম্যাচে নজিরের সামনে যুজবেন্দ্র চহাল। এমন নজির আর কোনও বোলারের নেই। প্রথম ভারতীয় হিসাবে নজির গড়তে পারেন চহাল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৬:৫৬
Share:

যুজবেন্দ্র চহাল। ছবি: আইপিএল

দীর্ঘ দিন ধরে তিনি খেলছেন আইপিএলে। বুধবার তিনি আইপিএলের ১৫০তম ম্যাচ খেলতে নামবেন। সেই ম্যাচেই নজিরের সামনে দাঁড়িয়ে রয়েছেন যুজবেন্দ্র চহাল। এমন নজির আর কোনও বোলারের নেই। প্রথম ভারতীয় হিসাবে সেই নজির গড়তে পারেন চহাল।

Advertisement

৩৩ বছরের স্পিনার অতীতে মুম্বই ইন্ডিয়ান্স এবং বেঙ্গালুরুর হয়ে খেলেছেন। গত তিন বছর ধরে তিনি রাজস্থান রয়্যালসের সদস্য। বুধবার আর পাঁচ উইকেট নিতে পারলে আইপিএলের প্রথম বোলার হিসাবে ২০০টি উইকেট নেবেন তিনি। এই নজির আরও কোনও বোলারের নেই।

এখনও পর্যন্ত ১৪৯টি ম্যাচে ১৯৫টি উইকেট রয়েছে চহালের। এর মধ্যে বেশির ভাগই বেঙ্গালুরুর হয়ে। বিরাট কোহলির দলে থাকাকালীন ১১৩টি ম্যাচে ১৩৯টি উইকেট নিয়েছেন তিনি। রাজস্থানের হয়ে ৩৫টি ম্যাচে ৫৬টি উইকেট নিয়েছেন। রোহিত শর্মার অধীনে তিনি মাত্র একটি ম্যাচই খেলেছিলেন মুম্বইয়ে হয়ে। সেই ম্যাচে ৩৪ রান দিলেও উইকেট পাননি।

Advertisement

আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারীদের তালিকায় দ্বিতীয় স্থানে ডোয়েন ব্রাভো। তিনি ১৬১টি ম্যাচে ১৮৩টি উইকেট পেয়েছেন। তিনি আইপিএলে আর খেলেন না। তৃতীয় স্থানে থাকা পীযূষ চাওলা ১৮৫টি ম্যাচে ১৮১টি উইকেট নিয়েছেন। চারে যুগ্ম ভাবে রয়েছেন অমিত মিশ্র এবং ভুবনেশ্বর কুমার। দু’জনেরই রয়েছে ১৭৩টি করে উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন