Ireland

১১ মে টেস্ট ক্রিকেটে ১১তম দেশের অভিষেক

পাকিস্তানকে প্রথম প্রতিপক্ষ হিসাবে পেতে আইসিসির কাছে আবেদন করেছিল আয়ারল্যান্ড। ১২ অক্টোবর নিউজিল্যান্ডের অকল্যান্ডে আইসিসি-র সভায় সেই আবেদন গৃহীতও হয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৭ ১৫:০৩
Share:

পোর্টারফিল্ডদের এ বার সাদা জার্সিতে দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। ছবি: এএফপি।

চলতি বছর জুনেই আইসিসির সভায় টেস্ট খেলার জন্য স্বীকৃতি দেওয়া হয়েছে আয়ারল্যান্ড এবং আফগানিস্তানকে। স্বীকৃতি পাওয়ার পর প্রথম টেস্ট খেলার জন্য তাঁরা কতটা মরিয়া তার প্রমাণ মিলল বছর ঘোরার আগেই।

Advertisement

২০১৮ সালে ক্রিকেট বিশ্বে ইতিহাসের সক্ষী হতে চলেছে আইরিশ ক্রিকেট। আগামী বছর ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে চলেছে আয়ারল্যান্ড। শুক্রবার সেই টেস্টের দিনও নির্ধারিত করে ফেলল দুই দেশ। আগামী বছর মে মাসের ১১ তারিখ শুরু হবে টেস্ট চলবে ১৫ তারিখ পর্যন্ত।

আরও পড়ুন: বিশ্বকাপ ফাইনালে নজর রাখুন এদের দিকে

Advertisement

আরও পড়ুন: ইন্ডিয়া হান্ড্রেড পার্সেন্ট: নয়া হোয়াটসঅ্যাপ গ্রুপ স্পেনের

পাকিস্তানকে প্রথম প্রতিপক্ষ হিসাবে পেতে আইসিসির কাছে আবেদন করেছিল আয়ারল্যান্ড। ১২ অক্টোবর নিউজিল্যান্ডের অকল্যান্ডে আইসিসি-র সভায় সেই আবেদন গৃহীতও হয়। টেস্ট খেলার পাশাপাশি দেশে ক্রিকেটকে আরও জনপ্রিয় করে তুলতে এবং পরিকাঠামগত উন্নতির জন্য নতুন কমিটি গঠনেরও সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড।

এ বিষয় আইরিশ ক্রিকেট বোর্ডের পারফরম্যান্স ডিরেক্টর রিচার্ড হোল্ডসওয়ার্থ বলেন, “খুব দ্রুত টেস্ট খেলিয়ে দেশগুলির প্রথম সারিতে উঠে আসার জন্য নতুন কমিটি গঠন করা হবে। এই কমিটি ক্রিকেটারদের পরফরম্যান্সের আরও উন্নতির দিকে লক্ষ্য রাখবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন