ঈশানের পাঁচ উইকেট, দেওধর-সেরা ভারত ‘বি’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৯ ০৩:৩৩
Share:

প্রত্যয়ী: বাংলাকেও চ্যাম্পিয়ন করতে চান ঈশান। ফাইল চিত্র

দেওধর ট্রফির ফাইনালে তিনি ঝলসে উঠলেন। ১০-০-৪৩-৫। বঙ্গ পেসার ঈশান পোড়েলের বিধ্বংসী বোলিং পার্থিব পটেলের ভারত ‘বি’ দলের কাঁটা হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু শেষরক্ষা হল না। ফাইনালে ৫১ রানে হারল ঈশানের দল ভারত ‘সি’।

Advertisement

যদিও অশোক ডিন্ডাহীন বাংলা দলের আসন্ন সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফি অভিযানের আগে ঈশানের এই পারফরম্যান্স স্বস্তি ফেরাল বাংলা শিবিরের। সোমবার রাঁচী থেকে টেলিফোনে ঈশান বললেন, ‘‘পাঁচটা উইকেটই খুব মূল্যবান। আলাদা ভাবে কোনও একটা আউট নিয়ে উচ্ছ্বাস দেখাতে চাই না।’’ যোগ করলেন, ‘‘সামনেই মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতা। তার আগে এই পারফরম্যান্সটা ইতিবাচক। এত বড় একটা প্রতিযোগিতায় খেলতে নামার আগে নিজেকে তৈরি করে ফেলতে পারলাম।’’ যোগ করলেন, ‘‘ওয়ান ডে ক্রিকেটে শেষ দশ ওভারের লড়াই এখন টি-টোয়েন্টি ফর্ম্যাটের মতো হয়ে গিয়েছে। সেই মতোই নিজেকে তৈরি করে রেখেছিলাম। এই ছন্দ ধরে রাখতে হবে ।’’ অশোক ডিন্ডার অভাব কতটা পূরণ করা সম্ভব? ঈশান বলছেন, ‘‘কোনও চাপ তৈরি করতে চাই না। আমাদের লক্ষ্য থাকবে চ্যাম্পিয়ন হওয়া। তবে ডিন্ডাদার থেকে যে পরামর্শ পেতাম, সেটা মিস করব।’’

৯৪ বলে ৮৬ রান ভারত ‘বি’ দলের কেদার যাদবের। ৭৯ বলে ৫৪ রান করলেন তরুণ যশস্বী জয়সোয়াল। প্রথমে ব্যাট করে ২৮৩-৭ ভারত ‘বি’ দলের। ২৩২-৯ ঈশানদের দল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন