Ishant Sharma will not play in 1st test

প্রথম টেস্টে নেই ইশান্ত শর্মা

বৃহস্পতিবারই ৫০০তম টেস্ট খেলতে নেমে পড়ছে ভারতীয় ক্রিকেট দল। কিন্তু ঐতিহাসিক এই মুহূর্তের সাক্ষি থাকতে পাড়ছেন না পেসার ইশান্ত শর্মা। কিছুদিন আগেই চিকনগুনিয়ায় আক্রান্ত হয়েছিলেন ইশান্ত। সুস্থ হয়ে গেলেও এখনও খেলার মতো অবস্থায় নেই তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৬ ১৮:১১
Share:

ইশান্ত শর্মা। -ফাইল চিত্র।

বৃহস্পতিবারই ৫০০তম টেস্ট খেলতে নেমে পড়ছে ভারতীয় ক্রিকেট দল। কিন্তু ঐতিহাসিক এই মুহূর্তের সাক্ষি থাকতে পাড়ছেন না পেসার ইশান্ত শর্মা। কিছুদিন আগেই চিকনগুনিয়ায় আক্রান্ত হয়েছিলেন ইশান্ত। সুস্থ হয়ে গেলেও এখনও খেলার মতো অবস্থায় নেই তিনি। তাই প্রথম টেস্টে খেলা হচ্ছে না ইশান্তের।

Advertisement

ভারতীয় পেস অ্যাটাকের মূল স্তম্ভ ইশান্তকে প্রথম টেস্টে না পাওয়াটা ভারতীয় দলের জন্য বড় ধাক্কা। যদিও এই সিরিজে স্পিনারদের উপরই বেশি ভরসা করছে টিম ম্যানেজমেন্ট। তৈরি হয়েছে স্পিনিং উইকেটও। তবুও পেস আক্রমণে একটু হলেও পিছিয়েই শুরু করবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চার ম্যাচে আট উইকেট নিয়েছিলেন এই পেস ম্যান। এখনও পর্যন্ত ৭২ টেস্টে ইশান্তের উইকেট ২০৯। যদিও ইশান্তের পরিবর্ত হিসেবে তৈরি আছেন ভুবনেশ্বর কুমার ও মহম্মদ শামি। এখনও ইশান্তের পরিবর্ত হিসেবে কাউকে ডাকেনি টিম ম্যানেজমেন্ট। ভারতের প্রথম হলেও নিউজিল্যান্ড চোট সমস্যায় আক্রান্ত। সেই তালিকায় রয়েছেন জিমি নিশান, টিম সাউদির মতো দলের বিশ্বস্ত প্লেয়ার।

Advertisement

আরও খবর

গ্রিনপার্কের উইকেট স্পিনারদের সাহায্য করবে: রাহানে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন