চেন্নাইয়িনকে হারিয়ে ফের শীর্ষে গোয়া

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৯ ০৩:৪২
Share:

উল্লাস: গোয়াকে এগিয়ে দিয়ে সতীর্থদের সঙ্গে আহমেদ (মাঝে)। আইএসএল

চব্বিশ ঘণ্টার মধ্যেই আইএসএলের পয়েন্ট টেবলের ছবিটা বদলে দিলেন ফেরান কোরোমিনাসেরা। বৃহস্পতিবার রুদ্ধশ্বাস ম্যাচে চেন্নাইয়িন এফসিকে হারিয়ে এটিকে-কে টপকে শীর্ষ স্থান পুনরুদ্ধার করল এফসি গোয়া।

Advertisement

শেষ চারটি ম্যাচে অপরাজিত থাকার আত্মবিশ্বাস নিয়েই বৃহস্পতিবার ঘরের মাঠে গোয়ার বিরুদ্ধে নেমেছিল চেন্নাইয়িন। কিন্তু ২৬ মিনিটেই বিপর্যয় নেমে আসে দু’বারের আইএসএল চ্যাম্পিয়নদের শিবিরে। উগো বোমৌসের পাস থেকে গোল করে গোয়াকে এগিয়ে দেন আহমেদ জহু। ৪১ মিনিটে গোল করেন ব্রেন্ডন ফার্নান্ডেজ। ৪৫ মিনিটে জ্যাকিচন্দ সিংহের পাস থেকে গোয়ার হয়ে ৩-০ করেন উগো।

দ্বিতীয়ার্ধের শুরুতেই রক্ষণ শক্তিশালী করতে টনদোম্বা সিংহকে তুলে জেরি লালরিনজ়ুয়ালাকে নামান চেন্নাইয়িন কোচ আওয়েন কয়েল। রক্ষণ মজবুত হওয়ায় মাঝমাঠের ফুটবলারেরা চাপমুক্ত হয়ে খেলতে শুরু করেন। ছন্দ ফেরে চেন্নাইয়িনের খেলায়। ৫৭ মিনিটে আন্দ্রে সেমব্রির গোলে ব্যবধান কমায় বলিউড তারকা অভিষেক বচ্চনের দল। দু’মিনিট পরে নেরিউচ ভালিসকিসের পাস থেকে গোল করে ২-৩ করেন রাফায়েল ক্রিভেল্লারো। কিন্তু স্বস্তি দীর্ঘ স্থায়ী হয়নি চেন্নাইয়িন শিবিরে। ৬৩ মিনিটে উগোর পাস থেকে গোল করে গোয়াকে এগিয়ে দেন কোরোমিনাস। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে অনিরুদ্ধ থাপার পাস থেকে ৩-৪ করেন ক্রিভেল্লারো। চেন্নাইয়িনের সমর্থকেরা আশা করেছিলেন, হার বাঁচাতে সফল হবেন অনিরুদ্ধ থাপারা। কিন্তু ক্রিভেল্লারোর গোলের পরেই লাল কার্ড (দ্বিতীয় হলুদ) দেখে মাঠ ছাড়েন চেন্নাইয়িনের মিডফিল্ডার এডউইন সিডনি বংশপাল। দশ জন হয়ে যাওয়ার পরে আর ঘুরে দাঁড়াতে পারেনি দু’বারের চ্যাম্পিয়নেরা।

Advertisement

এ দিনের ম্যাচের পরে ১০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলের শীর্ষ স্থানে গোয়া। সমসংখ্যক ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এটিকে। তৃতীয় স্থানে থাকা বেঙ্গালুরু এফসির পয়েন্ট ১০ ম্যাচে ১৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন