ISL 2019-20

গোয়া আবার শীর্ষে

ওড়িশার বিরুদ্ধে ৪-২-৩-১ ছকে দল সাজিয়েছিলেন গোয়া কোচ সের্খিয়ো লোবেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২০ ০৩:৩১
Share:

উল্লাস: জ্যাকিচন্দকে (ডান দিকে) অভিনন্দন মন্দারের। আইএসএল

এফসি গোয়া ঝড়ে বিপর্যস্ত ওড়িশা এফসি। বুধবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে দুরন্ত জয়ের পরে এটিকে-কে টপকে ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে আইএসএল টেবলের শীর্ষ স্থান পুনরুদ্ধার করল গোয়া।

Advertisement

ওড়িশার বিরুদ্ধে ৪-২-৩-১ ছকে দল সাজিয়েছিলেন গোয়া কোচ সের্খিয়ো লোবেরা। ২১ মিনিটে গোয়ার আক্রমণের ঝড় সামলাতে গিয়ে নিজের গোলেই বল ঢুকিয়ে দেন ওড়িশার বিনীত রাই। তিন মিনিট পরে মন্দার রাও দেশাইয়ের পাস থেকে গোল করে গোয়াকে ২-০ এগিয়ে দেন জ্যাকিচন্দ সিংহ। ২৭ মিনিটে ফের গোল করেন তিনি।

প্রথমার্ধেই গোয়া ৩-০ এগিয়ে যাওয়ার পরে অনেকেই মনে করেছিলেন, ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারবে না ওড়িশা। কিন্তু দ্বিতীয়ার্ধ দুর্দান্ত প্রত্যাবর্্তন ঘটায় তারা। ৫৯ মিনিটে নারায়ণ দাসের পাস থেকে ব্যবধান কমান মানুয়েল ওনৌ। ৬৫ মিনিটে ফের গোল করে ২-৩ করেন লা লিগায় ওসাসুনার হয়ে খেলা স্পেনীয় স্ট্রাইকার। কিন্তু দলের হার বাঁচাতে পারলেন না তিনি। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে গোয়ার ফেরান কোরোমিনাস গোল করে ৪-২ করেন।

Advertisement

গোয়ার দুরন্ত জয়ের পরে আকর্ষণের কেন্দ্রে এখন সুনীল ছেত্রীরা। আজ, বৃহস্পতিবার ঘরের মাঠে তাঁদের প্রতিপক্ষ ১৪ ম্যাচে মাত্র ছ’পয়েন্ট নিয়ে লিগ টেবলে সবার শেষে থাকা হায়দরাবাদ এফসি। যদিও ম্যাচের আগে খুব একটা স্বস্তিতে নেই বেঙ্গালুরু এফসি। প্রধান কারণ, হায়দরাবাদের টেকনিক্যাল ডিরেক্টর এখন বেঙ্গালুরুর প্রাক্তন কোচ আলবার্তো রোকা। এ ছাড়াও মুম্বই সিটি এফসি থেকে সদ্য যোগ দিয়েছেন মিডফিল্ডার সৌভিক চক্রবর্তী। বেঙ্গালুরুর কোচ কার্লেস কুদ্রাত বলেছেন, ‘‘আমাদের প্রধান শত্রু হায়দরাবাদের নতুন টিডি। ওরা এখন রণনীতিও বদলে ফেলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন