নাটকীয় ম্যাচে প্রথম জয় চেন্নাইয়িনের

অবশেষে সেই অধরা জয় ও গোল খরা কাটল তাঁদের। সোমবার ঘরের মাঠ মেরিনা এরিনায় নাটকীয় ম্যাচে হায়দরাবাদ এফসিকে চেন্নাইয়িন এফসি হারাল ২-১। নব্বই মিনিট গোলশূন্য ছিল ম্যাচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৯ ০৪:২৯
Share:

মরিয়া: বোবোকে আটকানোর চেষ্টা চেন্নাইয়িনের ফুটবলারের। আইএসএল

ইন্ডিয়ান সুপার লিগে দু’বারের চ্যাম্পিয়ন। কিন্তু সোমবারের ম্যাচের আগে কোনও জয় আসেনি অভিষেক বচ্চনের দল চেন্নাইয়িন এফসির শিবিরে। বিপক্ষকে কোনও গোলও দিতে পারছিলেন অনিরুদ্ধ থাপা, থই সিংহেরা।

Advertisement

অবশেষে সেই অধরা জয় ও গোল খরা কাটল তাঁদের। সোমবার ঘরের মাঠ মেরিনা এরিনায় নাটকীয় ম্যাচে হায়দরাবাদ এফসিকে চেন্নাইয়িন এফসি হারাল ২-১। নব্বই মিনিট গোলশূন্য ছিল ম্যাচ। ফের জয়হীন থাকতে হচ্ছে বলে ধরেই নিয়েছিলেন মাঠে আসা চেন্নাইয়িন সমর্থকেরা। কিন্তু সংযুক্ত সময়ে ছয় মিনিটেই নাটকীয় ভাবে ঘুরে যায় ম্যাচ।

৯২ মিনিটে হায়দরাবাদ রক্ষণের ভুলে গোল করে চেন্নাইয়িনকে এগিয়ে দিয়েছিলেন মাল্টা থেকে আসা ফুটবলার আন্দ্রে শেমব্রি। ডান প্রান্ত থেকে হায়দরাবাদ বক্সে ক্রস রেখেছিলেন এডুইন বংশপাল। যে বল ধরেছিলেন বিপক্ষ ডিফেন্ডার মহম্মদ ইয়াসির। কিন্তু তাঁর পা থেকে বল কেড়ে, চকিতে ঘুরে জোরালো শটে চেন্নাইয়ের প্রথম গোল করেন এ দিন পরিবর্ত হিসেবে নামা শেমব্রি। জয়ের আনন্দে উৎসব শুরু হয়ে গিয়েছিল গ্যালারিতে। কিন্তু ৯৫ মিনিটে সেই উচ্ছ্বাস বন্ধ হয়ে যায়। কর্নার থেকে হেডে দর্শনীয় গোল করে সমতা ফেরান হায়দরাবাদের ব্রিটিশ ফুটবলার ম্যাথিউ কিলগালন। কিন্তু পরের মিনিটেই চমৎকার ক্ষিপ্রতার সঙ্গে গোল করে চেন্নাইয়ের হয়ে জয়সূচক গোলটি করেন লিথুয়ানিয়ার ফুটবলার নেরিয়ুস ভালস্কিস। নাটকীয় এই জয়ের আনন্দে খেলার পরে মাঠে নেমে এসে উৎসব শুরু করে দেন চেন্নাইয়িন মালিক অভিষেক বচ্চনও।

Advertisement

এই ম্যাচের আগে হায়দরাবাদ ছিল লিগ তালিকায় নয় নম্বরে। সবার শেষ দশ নম্বরে ছিল চেন্নাইয়িন। কিন্তু মরসুমের প্রথম জয় পাওয়ায় পাঁচ ম্যাচে চার পয়েন্ট নিয়ে নয় নম্বরে উঠে এল চেন্নাইয়িন। অন্য দিকে, সমসংখ্যক ম্যাচে তিন পয়েন্ট নিয়ে দশ নম্বরে নেমে গেল হায়দরাবাদ এফসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন