isl

লজ্জাজনক হারের পরে সুনীল ছেত্রীদেরই কৃতিত্ব দিলেন রবি ফাওলার

এই লজ্জাজনক হারের পর বিপক্ষ দলকেই কৃতিত্ব দিলেন সাহেব কোচ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৩:২৫
Share:

ফের ব্যর্থ, ফের হতাশ এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলার। ফাইল চিত্র।

চলতি আইএসএলে প্লে-অফের আশা পুরোপুরি শেষ। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসির কাছে ০-২ গোলে হারের পর স্বভাবতই হতাশ রবি ফাওলার। ১৫ ম্যাচে মাত্র ১৩ পয়েন্ট নিয়ে লিগ তালিকার ১০ নম্বরে রয়েছে লাল-হলুদ। যদিও এই লজ্জাজনক হারের পর বিপক্ষ দলকেই কৃতিত্ব দিলেন সাহেব কোচ। ম্যাচের শেষে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “আমরা একটা নির্দিষ্ট পরিকল্পনা নিয়েই নেমেছিলাম। আমাদের কী করতে হবে, সেটা জানাই ছিল। তবে বেঙ্গালুরুকে কৃতিত্ব দিতেই হবে। কারণ, ওরা আমাদের কাজটা অনেক কঠিন করে দেয়।”

মঙ্গলবার তিলক ময়দানে ১২ মিনিটে ক্লেটন সিলভার গোলে এগিয়ে যায় বেঙ্গালুরু। এরপর ৪৫ মিনিটে পরাগ শ্রীবাসের শট পোস্টে লেগে ফিরে গোলকিপার দেবজিৎ মজুমদারের পায়ে লেগে গোলে ঢুকে যায়। দ্বিতীয়ার্ধে একটিও গোল শোধ করার সুযোগ পায়নি লাল-হলুদ। এই ম্যাচ খেলতে নামার আগেও লাল-হলুদের অবস্থা মোটেও ভাল ছিল না। তবুও কোনও অজানা কারণে জা মাঘোমা, অ্যান্টনি পিলকিংটনকে ছাড়াই প্রথম একাদশ সাজান ফাওলার। এর মাশুল ম্যাচ হেরে গুনতে হল। প্রথমার্ধে পিছিয়ে যাওয়ার পর বাকিটা সময় গুটিয়ে গেল দল। বল পজেশন ও পাসের সংখ্যায় এসসি ইস্টবেঙ্গল এগিয়ে থাকলেও, গোলমুখ শট নিতে পারেনি ফাওলারের ছেলেরা।

দল যে সুনীলের বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রভাব ফেলতে সম্পূর্ণ ব্যর্থ সেটা মেনে নিলেন লিভারপুল কিংবদন্তি। দলের নেতিবাচক পারফরম্যান্স নিয়ে ফাওলারের ব্যাখ্যা, “দুই গোলে পিছিয়ে যাওয়া মানেই প্রবল চাপে পড়ে যাওয়া। আমরা কিছু কৌশল বাস্তবায়িত করার চেষ্টা করেছিলাম। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। অনেকেই সুযোগ পেয়েছিল, কিন্তু কেউই সেই সুযোগ কাজে লাগাতে পারেনি। সবকিছুই আমাদের বিপক্ষে গেল। এই জায়গা থেকে ফিরে আশা বেশ কঠিন। তবে আমাদের ইতিবাচক মানসিকতা দেখিয়ে বাকি ম্যাচগুলো খেলতে হবে।”

এই হারের ফলে টানা পাঁচ ম্যাচে জয়হীন এসসি ইস্টবেঙ্গল। আগামী রবিবার জামশেদপুর এফসি-র বিরুদ্ধে নামবে লাল-হলুদ। মরসুমের শেষ কয়েকটা ম্যাচে কি এই ঐতিহ্যশালী জার্সির গুরুত্ব বজায় রেখে রবি ফাওলারের দল ঘুরে দারাতে পারবে? সেটাই এখন দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন