Chennayin FC

চেন্নাইয়িনের ভরসা রহিম

ওড়িশার বিরুদ্ধে তিন পয়েন্ট আনার জন্য চেন্নাইয়িনের ভরসা উত্তর ২৪ পরগনার ছেলে রহিম আলি ও স্লোভাকিয়ার ফুটবলার জাকুব সিলভেস্ত্র।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২১ ০৫:০৮
Share:

হায়দরাবাদের বিরুদ্ধে রহিম আলি (বাঁ দিকে)। ছবি আইএসএল।

তিন দিন আগেই বাম্বোলিমের মাঠে মুখোমুখি হয়েছিল এই দুই দল। চেন্নাইয়িন এফসি বনাম ওড়িশা এফসি-র সেই ম্যাচ শেষ হয়েছিল গোলশূন্য অবস্থায়।

Advertisement

আজ, বুধবার সেই মাঠে আইএসএলে ফিরতি পর্বের ম্যাচে নামতে চলেছে দুই দলই। আইএসএলে দু’বারের চ্যাম্পিয়ন চেন্নাইয়ের দল কিন্তু এ বার প্রথম পর্বে ১০ রাউন্ডের পরে ১১ পয়েন্ট নিয়ে প্রথম চারের বাইরে রয়েছে। তার উপরে চেন্নাইয়ের চাপ বেড়েছে দলের অন্যতম সেরা ফরোয়ার্ড রাফায়েল ক্রিভেলারোর চোট পেয়ে এ বারের প্রতিযোগিতা থেকে বেরিয়ে যাওয়া। আর সেটাই আইএসএলের দ্বিতীয় পর্ব শুরুর আগে চিন্তা বাড়িয়েছে চেন্নাইয়িন কোচ সাবা লাজলোর। বুধবার ওড়িশার বিরুদ্ধে ফের মুখোমুখি হওয়ার আগে সে আশঙ্কাই তাঁর গলায়। চেন্নাইয়িন কোচ বলেছেন, ‍‘‍‘আমাদের প্রধান সমস্যা হচ্ছে গোলের একাধিক সুযোগ তৈরি করেও গোলটা করা যাচ্ছে না। ৯০ মিনিটে যদি গোল না করা যায়, ম্যাচ জেতা অসম্ভব হয়ে পড়ে। আমাদের দলেও এটাই সমস্যা।’’ ওড়িশার বিরুদ্ধে তিন পয়েন্ট আনার জন্য চেন্নাইয়িনের ভরসা উত্তর ২৪ পরগনার ছেলে রহিম আলি ও স্লোভাকিয়ার ফুটবলার জাকুব সিলভেস্ত্র। কোচও ভরসা রাখছেন এই দু’জনের উপরে।

অন্য দিকে, ওড়িশা ১০ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় শেষ স্থানে রয়েছে। কোচ স্টুয়ার্ট ব্যাক্সটার চার দিনের ব্যবধানে একই প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগে বলেছেন, ‍‘‍‘ লিগের শেষ ভাল জায়গায় থাকতে গেলে এই ম্যাচ জিততেই হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন