SC East Bengal

ফের পরাজয়, মুম্বই সিটির কাছে ৩ গোলে হারল এসসি ইস্টবেঙ্গল

ডার্বিতে হারের পর ফের ধাক্কা খেল এসসি ইস্টবেঙ্গল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২০ ২০:১৩
Share:

দ্বিতীয় গোলের পর উচ্ছ্বসিত মুম্বই সিটি এফসি-র লে ফন্দ্রে। ছবি টুইটার থেকে নেওয়া।

এটিকে-মোহনবাগানের কাছে মর্যাদার লড়াইয়ে পরাজয়ের পর ফের হারল এসসি ইস্টবেঙ্গল। মঙ্গলবার গোয়ার ব্যাম্বোলিমে মুম্বই সিটি এফসি ৩-০ গোলে হারাল লাল-হলুদকে। লে ফন্দ্রে করলেন প্রথম ২ গোল। তৃতীয় গোলটি হারনান সান্তানার। তবে কোনও গোল না করলেও ম্যাচের সেরা হুগো বৌমৌস। মুম্বই সিটির প্রতিটি গোলের ক্ষেত্রেই অবদান ছিল তাঁর।

Advertisement

২০ মিনিটে এগিয়ে গিয়েছিল মুম্বই সিটি। দুর্দান্ত ভাবে উঠে আসা হুগো বৌমৌস গোলের সামনে সাজিয়ে দিয়েছিলেন বল। তা ঠেলতে ভুল করেননি লে ফন্দ্রে। বিরতির পরই পেনাল্টি পায় মুম্বই সিটি। বক্সের মধ্যে হুগো বৌমৌসকে অবৈধ ভাবে বাধা দিয়েছিলেন এসসি ইস্টবেঙ্গলের গোলরক্ষক দেবজিৎ। ৪৮ মিনিটে পেনাল্টি থেকে ২-০ করেন লে ফন্দ্রে।

৫৯ মিনিটে আবার গোল। ৩-০ করল মুম্বই সিটি। হুগো বৌমৌসের থেকে বক্সের মধ্যে বল পেয়ে জোরাল শটে হারনান সান্তানা গোল করলেন। এই গোলের ক্ষেত্রেও এসসি ইস্টবেঙ্গলের রক্ষণের অসহায় দশা ফুটে উঠল।

Advertisement

আরও পড়ুন: ঘুরে দাঁড়াবে টিম ইন্ডিয়া, হোয়াইটওয়াশের মুখেও আত্মবিশ্বাসী শ্রেয়াস​

আরও পড়ুন: ক্যানবেরায় কাল সম্মান ফেরানোর লড়াই কোহালিদের

ম্যাচের ৫ মিনিটে চোট পেয়ে বেরিয়ে গিয়েছিলেন এসসি ইস্টবেঙ্গলের অধিনায়ক ড্যানিয়েল ফক্স। কিন্তু, তাঁর অভাব ঢাকা দেওয়ার মতো কোনও প্ল্যান বি দেখা যায়নি লাল-হলুদের খেলায়। ফলে, রক্ষণকে বার বার দেখিয়েছে অসহায়। খেলা যে ভাবে চলেছে, তাতে আরও বেশি গোলেও জিততে পারল মুম্বই সিটি।

এই হারে প্রশ্নের মুখে পড়ছেন এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলার। তাঁর দল নির্বাচন নিয়ে উঠছে প্রশ্ন। এটা ঘটনা যে অনুশীলনের সময় তিনি কমই পেয়েছেন। কিন্তু, তার মধ্যেও ভারতীয় ফুটবলারদের নির্বাচনের ক্ষেত্রে তিনি মুন্সিয়ানা দেখাতে পারেননি। তাঁর ফুটবলার বদল নিয়ে চলছে চর্চা। রক্ষণের ফাঁক-ফোকর ঢেকে ফেলতেও তিনি ব্যর্থ গোটা ম্যাচে।

এই জয়ের ফলে ৩ ম্যাচে ৬ পয়েন্টে শীর্ষে উঠে এল মুম্বই সিটি এফসি। অন্য দিকে, টানা ২ ম্যাচে হেরে পয়েন্ট তালিকায় সবার শেষে এসসি ইস্টবেঙ্গল। এখনও গোলের মুখও খুলতে পারেনি তারা। জয়ের মুখও দেখেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন