গোয়াকে হারিয়ে আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাই

কাট্টিমনির পেনাল্টি সেভও বাঁচাতে পারল না গোয়াকে। নিজের গোলে বল ঢুকিয়ে ভিলেন হয়ে গেলেন, হতে পারতেন হিরো। ঘরের মাঠে ইন্ডিয়ান সুপার লিগের ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে ৩-২ গোলে হেরে রানার্স হয়েই থামতে হল জিকোর দলকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৫ ২১:২৫
Share:

দ্বিতীয় আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাই। কাট্টিমনির পেনাল্টি সেভও বাঁচাতে পারল না গোয়াকে। নিজের গোলে বল ঢুকিয়ে ভিলেন হয়ে গেলেন, হতে পারতেন হিরো। ঘরের মাঠে ইন্ডিয়ান সুপার লিগের ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে ৩-২ গোলে হেরে রানার্স হয়েই থামতে হল জিকোর দলকে। ম্যাচের শুরুতেই মাথায় চোট পেয়ে হাসপাতালে পৌঁছে গেলেন ডুডু ওমাগবেমি। গোয়ার জন্য এটা ছিল বড় ধাক্কা।

Advertisement

আরও খবর পড়ুন: দলের নৈতিকতা নিয়ে প্রশ্ন তুললেন হিউম

প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবেই। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্রুনো পালেসারির পেনাল্টি বাঁচিয়ে দিলেও ফিরতি শটে গোল করে যান পালেসেরি। তার চার মিনিটের মধ্যেই গোয়াকে সমতায় ফেরান হাওকিপ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের শুরু এখান থেকেই। ৬২ মিনিটে আবারও পেনাল্টি আদায় করে নেন চেন্নাইয়ের মেন্ডোজা। কিন্তু তাঁর দুর্বল শট বাঁদিকে ঝাঁপিয়ে সহজেই বাঁচিয়ে দেন কাট্টিমনি।

Advertisement

আরও খবর পড়ুন: দুই প্রাক্তনই শেষ করে দিল কলকাতার ফাইনালের আশা

পালেসেরির জায়গায় এলানোকে নামিয়ে গোয়াকে আরও চাপে ফেলে দেন মাতেরাজ্জি। একাধিকবার গোয়ার রক্ষণকে বিপদে ফেলে দেন তিনি। ঠিক যখন মনে হচ্ছে ম্যাচ গড়াবে অতিরিক্ত সময়ে ঠিক তখনই জোফ্রের গোল। জোফ্রের ফ্রিকিক বাক খেয়ে এলানোর গায়ে লেগে চলে যায় গোলে। কিন্তু এগিয়ে যাওয়ার উচ্ছ্বাস থামার আগেই নিজের গোলেই বল ঢুকিয়ে দেন পেনাল্টি সেভ করা কাট্টিমনি। যদিও গোল লেখা হয় মেন্ডোজার নামেই। রক্ষণের ভুলের অনেক খেসারত দিতে হল গোয়াকে। সঙ্গে ডুডুর বেড়িয়ে যাওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন