Sports News

আইএসএল: গোলশূন্য ম্যাচে মন কাড়তে ব্যর্থ ফুটবল

গোলশূন্য ম্যাচ। প্রথমার্ধের শেষ মুহূর্তে সিকে বিনিথের সেই চেনা দৌঁড় দেখা গেল। কলকাতা বক্সের মধ্যেই বার্বাতোভোকে বল বাড়িয়েছিলেন কিন্তু সেই বল মিস করেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচি শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৭ ২২:০৪
Share:

আক্রমণে কেরলার ফুটবলার। ছবি: আইএসএল সৌজন্যে

লড়াইটা যে সমানে সমানে হবে সেটা জানাই ছিল। ঠিক যেখানে শেষ করেছিল দুই দল গত মরসুমে সেখান থেকেই আবার এক বছর পর শুরু করল। আক্রমণ পাল্টা আক্রমণে খেলা চলল কোচির স্টেডিয়ামে। আক্রমণের শুরুটা করে দিয়েছিল কলকাতাই। ২ মিনিটে জিকুইনহা গোলের লক্ষ্যে বল বাড়িয়েছিলেন হিতেশ শর্মাকে। কিন্তু গোলের মধ্যে যাওয়ার আগেই তা ক্লিয়ার করে দেন সন্দেশ ঝিঙ্গান। সেখান থেকেই পরের মিনিটে পাল্টা আক্রমণের শুরু কেরলের। মিলন সিংহর শট দারুণভাবে বাঁচিয়ে দেন গোলকিপার দেবজিৎ মজুমদার। সাত মিনিটে প্রবীর দাসের ডানপ্রান্ত ধরে প্রতিপক্ষের বক্স লক্ষ্য করে দৌঁড়। কিন্তু কর্নারের বিনিময়ে সেই বল বাইরে পাঠান লালরুয়াথারা। যদিও সেই কর্নার কোনও কাজে লাগাতে পারেনি কলকাতা। প্রথমার্ধে বল পজেশনে এগিয়েই ছিল এটিকে। যার ফল ১৩ মিনিটেই আবারও সুযোগ চলে এসেছিল ১৯ বছরের হিতেশের সামনে।

Advertisement

আরও পড়ুন:গোলশূন্য ড্র দিয়ে শুরু হল চতুর্থ মরসুমের আইএসএল

এতক্ষণ পরীক্ষার সামনে পড়তে হয়নি বাংলার গোলকিপারকে। ২৮ মিনিটে বাঁ দিক থেকে কেরলের যে আক্রমণটা উঠে এসেছিল সেটা সামলাতে বেশ বেগ পেতে হল। প্রথমার্ধে কোনও গোল না হলেও আক্রমণে সচল থাকল কলকাতাই। কলকাতা থেকে কেরলে যোগ দেওয়া ইয়ান হিউম প্রথম ম্যাচে সে ভাবে নিজেকে মেলে ধরতে পারল না। প্রথমার্ধের শেষ মুহূর্তে সিকে বিনিথের সেই চেনা দৌঁড় দেখা গেল। কলকাতা বক্সের মধ্যেই বার্বাতোভোকে বল বাড়িয়েছিলেন কিন্তু সেই বল মিস করেন তিনি। যদিও সামনেই ছিলেন মিলন সিংহ। বল পেয়ে গেলেও মিলনের শট পোস্টের গা ছুঁয়ে বেড়িয়ে যায় বাইরে।

Advertisement

আরও পড়ুন: আইএসএল উদ্বোধন জমিয়ে দিলেন সলমন-ক্যাটরিনা

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও সুযোগ চলে এসেছিল বিনিথের সামনে। পুরো ম্যাচে নজর কাড়লেন এটিকের হিতেশ। ৭৪ মিনিটে বাঁ দিক থেকে রবিন সিংহর পাস ভাল জায়গায় পেয়ে গিয়েছিলেন হিতেশ। কিন্তু গোল এল না। ম্যাচ শেষ হল গোলশূন্য ভাবেই। আক্রমণ পাল্টা আক্রমণ থাকলেও গোলের জন্য মরিয়া হয়ে ঝাঁপাতে দেখা গেল না কোনও দলকেই। আইএসএল-এর প্রথম ম্যাচ থেকে গেল গোলশূন্য ভাবেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন