কোটলায় স্পিনারদের কাজটা সহজ হবে না

আইপিএলে এ বার নকআউট পর্বে খেলবে টুর্নামেন্টের চারটে সেরা টিম। এটা দেখে খুব ভাল লাগছে যে বেশ কয়েক বছর পর শেষ চারে হায়দরাবাদ আছে। এই সানরাইজার্স টিমটা যেমন শক্তিশালী, তেমনই কার্যকর ওদের ভারতীয় প্লেয়াররা। যদিও ওদের শেষ দু’টো ম্যাচে একটা আশঙ্কা তৈরি হচ্ছে।

Advertisement

সৌরভ গঙ্গোপাধ্যায়

শেষ আপডেট: ২৪ মে ২০১৬ ০৩:০৮
Share:

শহর ছাড়ল নাইট বাহিনী। ছেলে নিয়ে ইউসুফ।

আইপিএলে এ বার নকআউট পর্বে খেলবে টুর্নামেন্টের চারটে সেরা টিম। এটা দেখে খুব ভাল লাগছে যে বেশ কয়েক বছর পর শেষ চারে হায়দরাবাদ আছে। এই সানরাইজার্স টিমটা যেমন শক্তিশালী, তেমনই কার্যকর ওদের ভারতীয় প্লেয়াররা। যদিও ওদের শেষ দু’টো ম্যাচে একটা আশঙ্কা তৈরি হচ্ছে। তা হল আশিস নেহরার হ্যামস্ট্রিং চোট। যদিও আমি কখনওই মনে করি না যে, এক জন ক্রিকেটারের না থাকা কোনও পার্থক্য গড়ে দেয়। তবু ওর আঁটোসাঁটো বোলিং মিস করেছে সানরাইজার্স। যার ফলে ১৫-২০ রানের পার্থক্য তৈরি হয়ে যাচ্ছে। যার মূল্য চুকিয়েছে ওরা।

Advertisement

এলিমিনেটরে বুধবার সানরাইজার্স খেলবে কলকাতার বিরুদ্ধে। ডেভিড ওয়ার্নারদের পক্ষে যেটা যেতে পারে, তা হল কোটলার শক্ত পিচ এবং অন্য মাঠের তুলনায় কিছুটা ছোট বাউন্ডারি সার্কল। ফলে কলকাতার স্পিনারদের মোকাবিলায় ওদের সুবিধাই হবে। যে সুবিধাটা ইডেনে পায়নি ওরা। কোটলা পিচেও ১৮-১৯ দিন পর ফের খেলা হবে। পিচ অনেক তরতাজা থাকবে।

তবে আমি মুখিয়ে মঙ্গলবারের প্রথম কোয়ালিফায়ার ম্যাচটা দেখতে। কারণ গুজরাত এবং বেঙ্গালুরু এ বার দুর্দান্ত ফর্মে রয়েছে। গুজরাতের শেষ দু’টো ম্যাচ তো দুরন্ত। বিশেষ করে মুম্বই ম্যাচটা! বোলিং সহায়ক পিচে রায়না রান তাড়া করে ম্যাচটা বের করল দারুণ। ডোয়েন স্মিথকে নিয়ে ওদের পরীক্ষাও খেটে গিয়েছে।

Advertisement


বান্ধবী নিয়ে রাসেল। সোমবার কলকাতা বিমানবন্দরে।

বেঙ্গালুরু এখন পর্যন্ত টুর্নামেন্টের সেরা দল। ঘরের মাঠে চেনা ছন্দেই থাকবে। ওদের আসল প্লেয়াররা জ্বলে উঠেছে আসল সময়। বিরাট কোহালিকে নিয়ে আর কিছু লিখব না। তবে গেইল আর ডে’ভিলিয়ার্সের সঙ্গে লোকেশ রাহুলও বেশ খেলছে। ব্যাটিং ছাড়া গ্লাভস হাতেও কেরিয়ারে এক নতুন সত্ত্বাকে তুলে এনেছে ও।

ছবি: শঙ্কর নাগ দাস

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন