Football

ইটালিতে প্রায় স্তব্ধ ফুটবল

ইউরোপের দেশগুলির মধ্যে ইটালিতে করোনাভাইরাসের জের বেশ মারাত্মক আকার নিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২০ ০৫:২০
Share:

দর্শকও খেলা দেখতে এসেছেন মুখোশ পরে।—ছবি এএফপি।

করোনাভাইরাসের জেরে ইটালীয় ফুটবল প্রায় বন্ধ হয়ে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। বুধবার কোপা ইটালিয়ার সেমিফাইনাল ছিল জুভেন্টাস ও এসি মিলানের মধ্যে। সেই ম্যাচ অনির্দিষ্টকালের জন্য বাতিল হয়ে যায়। শেষ মুহূর্তে সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, এখন ম্যাচ আয়োজন করা সম্ভব নয়।

Advertisement

ইউরোপের দেশগুলির মধ্যে ইটালিতে করোনাভাইরাসের জের বেশ মারাত্মক আকার নিয়েছে। তিনটি অঞ্চলে সমস্ত খেলাধুলো বন্ধ করে দেওয়া হয়েছে। লোমবার্ডি, ভেনেতো এবং এমিলিয়া রোমানইয়া। দু’টি অঞ্চলে ম্যাচ করতে বলা হয়েছে শুধু ফাঁকা স্টেডিয়ামে। দর্শকদের সেখানে প্রবেশ নিষেধ করে দেওয়া হয়েছে। কিন্তু ইটালির সব চেয়ে জনপ্রিয় ফুটবল লিগ ‘সেরি আ’ দর্শকদের বঞ্চিত করে ম্যাচ আয়োজন করতে চাইছে না।

জুভেন্টাস-মিলান ম্যাচটি ছিল পিডমন্ট অঞ্চলে। যেখানে তুরিন অবস্থিত। তুরিনে নিষেধাজ্ঞা জারি হয়নি বলে মনে করা হয়েছিল ম্যাচও হবে। জুভেন্টাস বলেছিল, দর্শক উপস্থিতিতেই খেলা হবে। শুধু সরকারি নির্দেশ মেনে তিনটি নিষিদ্ধ অঞ্চল থেকে কেউ মাঠে খেলা দেখতে আসতে পারবেন না। কিন্তু শেষ মুহূর্তে তুরিন শহরের পক্ষ থেকেই ম্যাচ বাতিল করার কথা জানানো হয়। গত ২৪ ঘণ্টায় ইটালিতে ২৭ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। সব মিলিয়ে ৭৯ জনের মৃত্যু হয়েছে। অন্তত আড়াই হাজার মানুষ আক্রান্ত। এই পরিপ্রেক্ষিতে ম্যাচ করা সম্ভব নয় বলেই জানিয়ে দেয় তুরিন সিটি কাউন্সিল। বৃহস্পতিবার নাপোলির নিজেদের শহর নেপলসে খেলার কথা ছিল ইন্টার মিলানের সঙ্গে। সেই ম্যাচও

Advertisement

স্থগিত হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন