বিশ্বকাপ আতঙ্কে ইতালি

সুইডেনের বিরুদ্ধে প্লে অফের ল়ড়াইয়ে নেমে প্রথম পর্বে ১-০ হারল বুফনের দল ইতালি। দ্বিতীয়ার্ধের গোড়ার দিকে ২০ গজ দূর থেকে জ্যাকব জোহানসনের শট ড্যানিয়েল ডি রসির গায়ে লেগে জালে জড়িয়ে যায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৭ ০৩:১৩
Share:

হতাশ: বুফনের রেকর্ড এখন আশঙ্কার মুখে। ছবি: গেটি ইমেজেস।

জিয়ানলুইগি বুফনের ছ’নম্বর বিশ্বকাপে নেমে রেকর্ড গড়ার স্বপ্ন বড় আশঙ্কার মুখে পড়ে গেল শুক্রবার।

Advertisement

সুইডেনের বিরুদ্ধে প্লে অফের ল়ড়াইয়ে নেমে প্রথম পর্বে ১-০ হারল বুফনের দল ইতালি। দ্বিতীয়ার্ধের গোড়ার দিকে ২০ গজ দূর থেকে জ্যাকব জোহানসনের শট ড্যানিয়েল ডি রসির গায়ে লেগে জালে জড়িয়ে যায়। সেটাই ম্যাচের এক মাত্র গোল। আজ্জুরিরা যার কোনও জবাব দিতে পারেনি।

মার্কো ভেরাত্তি সাসপেন্ড থাকায় এই ম্যাচে নামতে পারেননি। তাঁর না থাকাটাই ভোগাল জামপিয়েরো ভেঞ্চুরার দলকে। সোমবার ফিরতি ম্যাচে সান সিরোতে ইতালিকে জিততেই হবে। না হলে ১৯৫৮-র পরে প্রথম বার বিশ্বকাপে দেখা যাবে না চার বারের চ্যাম্পিয়নদের।

Advertisement

ইতালির ম্যানেজার অবশ্য দলের পারফরম্যান্সের থেকেও বেশি দায়ী করছেন হারের জন্য ম্যাচ অফিসিয়ালদের। ক্ষুব্ধ ভেঞ্চুরা বলেছেন, ‘‘আশা করছি, মিলানে ঠিক এ রকমই রেফারি আমরা পাব যে রকম ওরা (সুইডেন) এখানে পেয়েছে। আমাদের মিলানে সর্বস্ব উজাড় করে জেতার জন্য ঝাঁপাতে হবে। সান সিরোয় আমাদের জন্য সমর্থন থাকবে ঠিকই। তবে আসল কাজটা কিন্তু করে দেখাতে হবে ফুটবলারদেরই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন