James Anderson

বয়সকে বুড়ো আঙুল, কোহলীদের বিরুদ্ধে কোনও ম্যাচ বাদ দিতে চান না ৩৯-এর অ্যান্ডারসন

সাম্প্রতিককালে ইংল্যান্ড ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর নীতি চালু করেছে। ফলে অ্যান্ডারসন কোনও সিরিজের প্রতি ম্যাচে খেলার সুযোগ পান না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২১ ১৬:৩৬
Share:

জেমস অ্যান্ডারসন। ফাইল ছবি

আগামী জুলাইয়ে ৩৯-এ পা দেবেন তিনি। কিন্তু বয়সের ভার তাঁকে এতটুকু নুইয়ে দেয়নি। বরং নতুন উত্তেজনায় ফুটছেন জেমস অ্যান্ডারসন। ইংল্যান্ডের জোরে বোলার চাইছেন ঘরের মাঠে পরের সাতটি টেস্টেই খেলতে।

Advertisement

সাম্প্রতিককালে ইংল্যান্ড ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর নীতি চালু করেছে। ফলে অ্যান্ডারসন কোনও সিরিজের প্রতি ম্যাচে খেলার সুযোগ পান না। তিনি না খেললে সেই জায়গা নেন স্টুয়ার্ট ব্রড। তবে গত বছরের শুরুতে ভারতের বিরুদ্ধে একটি ম্যাচে দু’জনকেই একসঙ্গে খেলতে দেখা গিয়েছিল।

এক ওয়েবসাইটে অ্যান্ডারসন বলেছেন, “আমি প্রতিটি টেস্টেই খেলতে চাই। ভারতের বিরুদ্ধে পাঁচটা আর নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটো টেস্ট রয়েছে। তারপরে অ্যাশেজ। গ্রীষ্মকালটা ঘরের মাঠে ভাল ভাবে শুরু করতে চাই। যদি শক্তিশালী দল নামাতে হয় তাহলে মনে হয় আমাদের দু’জনেরই খেলা উচিত। নতুন বল ওর সঙ্গে ভাগ করে নিতে চাই।”

Advertisement

তবে সেই স্বপ্ন যে সফল না-ও হতে পারে সেটাও ধরা পড়েছে অ্যান্ডারসনের কথায়। তাঁর আশঙ্কা, ভারতের বিরুদ্ধে সিরিজে হয়তো খেলোয়াড়দের আরও বেশি ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হতে পারে। বলেছেন, “গত ১২ মাস আমরা বলয়ে থেকে খেলেছি। এবার অনেক খোলা মনে খেলতে পারব। কিন্তু এত কম সময়ের মধ্যে ম্যাচগুলো রয়েছে যে বিশ্রাম দেওয়া ছাড়া উপায় নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন