India

Mahendra Singh Dhoni: জাডেজা ছাড়াও আর কাকে ‘স্যর’ উপাধি দিয়েছিলেন ধোনি?

সব নেট মাধ্যমে তিনি রয়েছেন। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামে তাঁর অগণিত অনুগামী রয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২১ ১৫:৪৫
Share:

নেট মাধ্যমেও সমান জনপ্রিয় মহেন্দ্র সিংহ ধোনি। ফাইল চিত্র

সব নেট মাধ্যমে তিনি রয়েছেন। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামে তাঁর অগণিত অনুগামী রয়েছেন। তবে মহেন্দ্র সিংহ ধোনি নেট মাধ্যমে নিজেকে তুলে ধরতে পছন্দ করেন না। ক্রিকেটের বাইরে নিজের পরিবারের সঙ্গে সময় কাটাতে ভালবাসেন ভারতের প্রাক্তন অধিনায়ক। যদিও কয়েক বছর আগে তিনি এমনটা ছিলেন না। তিনি কিন্তু টুইটারে সমর্থকদের প্রশ্নের জবাব দিতেন। তাঁদের সঙ্গে মজাও করতেন। নয় বছর আগের এক পুরনো টুইট ফের সামনে এল।

Advertisement

২০১২ সালে শ্রীলঙ্কা সফরে গিয়েছিল ভারত। সেই সময় ধোনির ব্যাটে রানের খরা চলছিল। ঠিক এমন সময় এক সমর্থক ধোনিকে উদ্দেশ্য করে টুইটারে লিখেছিলেন, ‘সারাদিন টুইটারে না পড়ে থেকে দয়া করে নিজের ব্যাটিংয়ে মন দিন’। ধোনি অবশ্য রেগে যাননি। বরং মজা করে তাঁকে জবাব দিয়ে লিখেছিলেন, ‘হ্যাঁ স্যর। কিন্তু কিছু পরামর্শ দিন।’

রবীন্দ্র জাডেজাকে এখন সবাই ‘স্যর জাডেজা’ বলে ডাকলেও এই নামটা কিন্তু তাঁকে ধোনি দিয়েছিলেন। টুইটারে জাডেজাকে নিয়ে মজা করতে গিয়ে ‘স্যর জাডেজা’ লিখে ফেলেছিলেন ‘ক্যাপ্টেন কুল’। তেমন ভাবেই এক সমর্থকের সঙ্গে মজা করেছিলেন ধোনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন