Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ধোনির সঙ্গে তাঁর বন্ধন কী রকম, দু’শব্দে বুঝিয়ে দিলেন কোহলী

মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে বিরাট কোহলীর গভীর সম্পর্কের কথা কারওরই অজানা নয়।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ মে ২০২১ ১১:৩৫
Save
Something isn't right! Please refresh.
ধোনি এবং কোহলী।

ধোনি এবং কোহলী।
ফাইল ছবি

Popup Close

মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে বিরাট কোহলীর গভীর সম্পর্কের কথা কারওরই অজানা নয়। কোহলী আন্তর্জাতিক ক্রিকেট শুরু করার প্রথমদিকে তাঁকে পরামর্শ দিতেন ধোনিই। কোহলীকে আগলে রাখতেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর তাই যোগ্য উত্তরসূরির হাতেই দায়িত্ব তুলে দিয়েছেন ধোনি।

এহেন ধোনির সঙ্গে নিজের বন্ধন মাত্র দু’শব্দে বুঝিয়ে দিলেন কোহলী। ইনস্টাগ্রামে সমর্থকদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব চালাচ্ছিলেন কোহলী। সেখানেই এক সমর্থক তাঁকে প্রশ্ন করেন, ক্যাপ্টেন কুলের সঙ্গে তাঁর বন্ধন মাত্র দু’শব্দে বোঝাতে। কোহলী সেই আবদার রেখেছেন। সেই দুই শব্দ হল, ‘বিশ্বাস’ এবং ‘শ্রদ্ধা’।

গত বছরই রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে কথাবার্তায় কোহলী জানিয়েছিলেন যে কী ভাবে ধোনি তাঁকে অধিনায়ক হয়ে উঠতে সাহায্য করেছেন। কোহলী বলেছিলেন, “আমি বরাবরই দায়িত্ব নিতে চাইতাম। প্রথম দিকে খেলার দিকে মনোযোগ দিয়েছিলাম। ধীরে ধীরে অধিনায়কের সঙ্গে খেলার বিভিন্ন জিনিস, রণকৌশল নিয়ে আলোচনা করতে লাগলাম। এতেই ধোনি বুঝে গিয়েছিল, ভবিষ্যতে নেতা হওয়ার যোগ্যতা আমার রয়েছে।”

Advertisement
ছবি ইনস্টাগ্রাম

ছবি ইনস্টাগ্রাম


রবিবার আরও কিছু প্রশ্নের উত্তর দিয়েছেন কোহলী। যেমন, সমালোচনা না তারিফ কোনটা তাঁর পছন্দ সেই প্রশ্নের উত্তরে বলেছেন, “গঠনমূলক সমালোচনা এবং সঠিক তারিফ। কোনও নকল মন্তব্য নয়।” আর এক ভক্ত প্রশ্ন করেছিলেন, কী ভাবে তিনি নিজেকে অনুপ্রাণিত করেন। কোহলীর উত্তর, “রোজকার কাজ সঠিক ভাবে করি এবং ফলের কথা না ভেবে সেটাই মেনে চলি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement