Cricket

কতটা ফিট বুমরা, রঞ্জি ট্রফিতে দিতে হবে তার প্রমাণ

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের বল গড়াচ্ছে ৫ জানুয়ারি। ১৪ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। তার আগেই মাঠে নেমে পড়ছেন বুমরা। 

Advertisement

সংবাদ সংস্থা

সুরত শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৯ ১৪:১১
Share:

বুমরার দিকে নজর সবার। —ফাইল চিত্র।

রঞ্জি ট্রফিতে নিজের ফিটনেসের প্রমাণ করতে হবে যশপ্রীত বুমরাকে। সোমবার শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। চোট সারিয়ে দলে প্রত্যাবর্তন ঘটেছে বুমরার। দেশের নীল জার্সিতে মাঠে নামার আগে রঞ্জি ট্রফিতে দেখে নেওয়া হবে তাঁর ফিটনেস। বুধবার রঞ্জি ট্রফিতে গুজরাতের সামনে কেরল। সেই ম্যাচে গুজরাটের হয়ে খেলবেন বুমরা। তাঁর দিকে চোখ থাকবে নির্বাচন কমিটির প্রধান এমএসকে প্রসাদের। দেখে নেওয়া হবে কতটা ফিট তিনি।

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের বল গড়াচ্ছে ৫ জানুয়ারি। ১৪ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। তার আগেই মাঠে নেমে পড়ছেন বুমরা।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে শেষ বার খেলেছিলেন ভারতের এই পেসার। চোট সারিয়ে বিশাখাপত্তনমে ভারতের নেটে ফেরেন বুমরা। ভারতীয় ব্যাটসম্যানদের বল করছেন তিনি। তাঁর গতি সামলাতে বেগ পেতে হয়েছিল সতীর্থদের। নেটে উপস্থিত অনেকেরই মনে হয়েছিল ফিটনেসের মান এখনও কাঙ্খিত জায়গায় পৌঁছয়নি। সেই কারণেই রঞ্জি ট্রফিতে বুমরাকে খুব ভাল করে দেখে নেওয়া হবে।

Advertisement

অ্যাওয়ে ম্যাচে হায়দরাবাদকে হারানোর পরে দ্বিতীয় ম্যাচে নামছে বুমরার গুজরাত। অন্য দিকে আগের ম্যাচে বাংলার কাছে হার মেনেছে কেরল। তারা তাকিয়ে সঞ্জু স্যামসনের দিকে। বাংলার বিরুদ্ধে শেষ ম্যাচে সেঞ্চুরি পেয়েছিলেন তিনি। সঞ্জুর সঙ্গে বুমরার টক্করটাও কিন্তু দেখার মতোই হবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন