Cricket

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে উইকেটহীন, এক নম্বর জায়গা হারালেন বুমরা

ওয়ানডে সিরিজে একটি মাত্র মেডেন ওভার নিয়েছেন বুমরা। রান যে আটকে রাখতে পেরেছিলেন এমনও নয়। তাঁর কাছ থেকে উইকেট চেয়েছিলেন কোহালি। কিন্তু একটি উইকেটও পাননি বুমরা।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৪৭
Share:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ব্যর্থ বুমরা। —ফাইল চিত্র।

নিউজিল্যান্ড সিরিজে হতশ্রী পারফরম্যান্স করায় একনম্বর জায়গা হারালেন যশপ্রীত বুমরা। কিউয়িদের বিরুদ্ধে তিনটি ওয়ানডতেই ম্লান দেখিয়েছে ভারতের এই পেসারকে।

Advertisement

৩০ ওভার হাত ঘুরিয়ে একটি উইকেটও পাননি তিনি। আর এই কারণেই আইসিসি-র ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে একনম্বর স্থান হারাতে হয়েছে ভারতের এই পেসারকে। ৪৫ রেটিং পয়েন্ট হারিয়ে বুমরা (৭১৯ পয়েন্ট) নেমে এসেছেন দু’ নম্বরে। ৭২৭ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান দখল করেছেন নিউজিল্যান্ডের বাঁ হাতি পেসার ট্রেন্ট বোল্ট। হাতে চোট থাকায় ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলেননি তিনি। তবুও আইসিসি-র প্রকাশিত সাম্প্রতিক তালিকায় এক নম্বর জায়গা দখল করে নিয়েছেন বোল্ট।

আসন হারানোর জন্য অবশ্য বুমরা নিজেই দায়ী। কিউয়িদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নতুন বল হাতে উইকেট নিতে পারেননি বুমরা। ওয়ানডে সিরিজে একটি মাত্র মেডেন ওভার নিয়েছেন। রান যে আটকে রাখতে পেরেছিলেন এমনও নয়। তাঁর কাছ থেকে উইকেট চেয়েছিলেন কোহালি। কিন্তু একটি উইকেটও পাননি বুমরা। তিনি নিষ্প্রভ থাকায় ভারতও থামাতে পারেনি নিউজিল্যান্ডকে। টি টোয়েন্টি সিরিজ ৫-০-এ ভারত জিতলেও ওয়ানডে সিরিজে উল্টো ছবি দেখা গিয়েছে। হোয়াইটওয়াশ হতে হয়েছে বিরাট কোহালির দলকে।

Advertisement

আরও পড়ুন: ঘরের কাজ, জুতো পালিশ, সব করে দেব, শুধু ক্রিকেট খেলতে দিন, কোচকে বলেছিল ছোট্ট যশস্বী

এই ওয়ানডে সিরিজটা ভুলে যেতে চাইবেন ভারত অধিনায়ক বিরাট কোহালিও। তিন ম্যাচে মাত্র ৭৫ রান করেন ভারত অধিনায়ক। বছর পাঁচেক আগে বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে ৪৯ রান করেছিলেন কোহালি। এ বারের সিরিজে ব্যাট হাতে কোহালি নিষ্প্রভ থাকলেও তার প্রভাব অবশ্য পড়েনি কোহালির র‌্যাঙ্কিংয়ে।

আইসিসি-র প্রকাশিত ব্যাটসম্যানদের ক্রমতালিকায় ৮৬৯ পয়েন্ট পেয়ে শীর্ষে রয়েছেন ভারত অধিনায়ক। তাঁর থেকে ১৪ পয়েন্ট কম পেয়ে দু’ নম্বরে রোহিত শর্মা। যদিও পায়ের চোটের জন্য ‘হিটম্যান’ নামেননি ওয়ানডে সিরিজে।

আরও পড়ুন: ঠান্ডা মাথার রবি ফাইনালে মেজাজ হারানোয় বিস্মিত পরিবার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন