Cricket

নতুন বছরের শুরুতেও নেই ধোনি, ফিরলেন বুমরা, শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্রামে রোহিত

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ‘ম্যান অফ দ্য সিরিজ’ হওয়া রোহিত শর্মাকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে অবশ্য রাখা হয়েছে ‘হিটম্যান’কে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৯ ১৯:২১
Share:

চোট সারিয়ে দলে ফিরলেন বুমরা। ছবি— বুমরার ফেসবুক পেজ থেকে।

চোট সারিয়ে নতুন বছরে ভারতীয় দলে ফিরছেন যশপ্রীত বুমরা। জানুয়ারিতে টি টোয়েন্টি সিরিজ খেলার জন্য ভারত সফরে আসছে শ্রীলঙ্কা। তার পরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ রয়েছে ভারতের।

Advertisement

দ্বীপরাষ্ট্র ও অজিদের বিরুদ্ধে দুই ফরম্যাটেই বুমরাকে খেলতে দেখা যাবে। সোমবার শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি ও অজিদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। সেই দলে রাখা হয়েছে বুমরাকে। তিনি ফিরলেও মহেন্দ্র সিংহ ধোনির প্রত্যাবর্তনের কোনও খবর নেই।

পায়ে গভীর ক্ষত থাকার জন্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন শিখর ধওয়ন। শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পুরোদস্তুর সুস্থ হয়ে জাতীয় দলে ফিরছেন বাঁ হাতি ওপেনার।

Advertisement

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ‘ম্যান অফ দ্য সিরিজ’ হওয়া রোহিত শর্মাকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে অবশ্য রাখা হয়েছে ‘হিটম্যান’কে।

এ দিনের দল নির্বাচনের পরে নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ বলেন, ‘‘শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলে প্রত্যাবর্তন ঘটেছে বুমরার। রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে।’’

দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের বল গড়াচ্ছে ৫ জানুয়ারি। ১৪ জানুয়ারি থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে পিঠে চোট পেয়েছিলেন দীপক চহার। পরের বছরের আইপিএল-এর আগে পর্যন্ত তাঁকে বিশ্রামে থাকতে বলা হয়েছে। চহার ফিট না থাকায় সুযোগ এসে যায় নবদীপ সিংহ সাইনির সামনে। দুটো সিরিজের জন্যই নবদীপকে দলে নেওয়া হয়েছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের স্কোয়াড (টি টোয়েন্টি) — বিরাট কোহালি (অধিনায়ক), শিখর ধওয়ন, কেএল রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাডেজা, শিবম দুবে, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর, মনীষ পাণ্ডে, ওয়াশিংটন সুন্দর, সঞ্জু স্যামসন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের (ওয়ানডে) স্কোয়াড— বিরাট কোহালি (অধিনায়ক), শিখর ধওয়ন, রোহিত শর্মা, কেএল রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীষ পাণ্ডে, ঋষভ পন্থ, কেদার যাদব, শিবম দুবে, রবীন্দ্র জাডেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর, যশপ্রীত বুমরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন