সেরা জেজে

কলকাতায় আই লিগ না আসলে কী হবে, সেরার দৌড়ে এগিয়ে আছেন মোহনবাগান, ইস্টবেঙ্গলের ফুটবলাররাই। এফপিএআই যে বার্ষিক পুরস্কার দেয়, তাতে সেরা ভারতীয় ফুটবলার নির্বাচিত হয়েছেন বাগানের জেজে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৬ ০৫:১০
Share:

কলকাতায় আই লিগ না আসলে কী হবে, সেরার দৌড়ে এগিয়ে আছেন মোহনবাগান, ইস্টবেঙ্গলের ফুটবলাররাই। এফপিএআই যে বার্ষিক পুরস্কার দেয়, তাতে সেরা ভারতীয় ফুটবলার নির্বাচিত হয়েছেন বাগানের জেজে। সেরা বিদেশি ফুটবলার আবার লাল-হলুদের র‌্যান্টি মার্টিন্স। এই নিয়ে তিন বার সেরা বিদেশি ফুটবলার মনোনীত হলেন নাইজিরিয়ান স্ট্রাইকার। এ বারের আই লিগে সর্বোচ্চ গোলদাতাও তিনি। পেয়েছেন আই লিগে সেরা স্ট্রাইকারের পুরস্কারও। সবুজ-মেরুনের কিপার দেবজিৎ মজুমদার আবার পেলেন দর্শকদের বিচারে সেরার পুরস্কার।

Advertisement

সেরা কোচ হয়েছেন বেঙ্গালুরু এফসির অ্যাশলে ওয়েস্টউড। তাঁর দলেরই উদান্ত সিংহ সেরা প্রতিশ্রুতিমান ফুটবলার। সোমবার মুম্বইয়ের কুপারেজে এই অনুষ্ঠানে এসে প্রাক্তন ভারত অধিনায়ক ভাইচুং ভুটিয়া বলেন, ‘‘আইএসএল এবং আই লিগে টিমের সংখ্যা বাড়ানো দরকার। যাতে বেশি ফুটবলার খেলার সুযোগ পায়। আইএসএলে পাঁচ জন ভারতীয় ফুটবলারের বদলে ছ’জন করা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন