বিদেশি ক্লাবের বিরুদ্ধে চার গোল করে ভাইচুংয়ের সঙ্গে এক তালিকায় জেজে

বিদেশের মাটিতে বিদেশের দলকে হারিয়ে মোহনবাগানের এই বড়় জয়ে নাম লিখিয়ে ফেলা জেজে লালপেখলুয়া কিন্তু ভারতীয় ফুটবলেও ঢুকে পরলেন গোলের রেকর্ডে। সর্বোচ্চ গোলদাতার থেকে এক গোল পিছনে। দক্ষিণ চিনের বিরুদ্ধে চার গোলে জেতা ম্যাচে জেজের ছিল একগোল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ মার্চ ২০১৬ ১৬:০৭
Share:

আইএসএল থেকেই দারুণ ফর্মে রয়েছেন। মোহনবাগানের জার্সি গায়ে যেন প্রতিদিনই ফুল ফোঁটাচ্ছেন এই মিজো ছেলে। সে আই লিগই হোক বা এএফসি কাপ নিয়মিত গোল করছেন। এবার বিদেশের মাটিতে বিদেশের দলকে হারিয়ে মোহনবাগানের এই বড়় জয়ে নাম লিখিয়ে ফেলা জেজে লালপেখলুয়া কিন্তু ভারতীয় ফুটবলেও ঢুকে গেলেন গোলের রেকর্ডে। সর্বোচ্চ গোলদাতার থেকে এক গোল পিছনে। দক্ষিণ চিনের বিরুদ্ধে চার গোলে জেতা ম্যাচে জেজের ছিল একগোল। আর সেই একগোলের সঙ্গেই লালরিনজিকা রালতে ও ভাইচুং ভুটিয়ার সঙ্গে বিদেশি ক্লাবের বিরুদ্ধে ৪ গোল করে চলে এলেন রেকর্ডের কাছে। পাঁচ গোল করে শীর্ষে রয়েছেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। বুধবার ৮২ মিনিটে জেজের পা থেকে যখন গোল এল তখনও জানতেন না। পরে শোনেন। এর আগে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের প্লে-অফে ট্যাম্পাইন্স রোভার্সের বিরুদ্ধে জোড়া গোল করেছিলেন। এছাড়়া এএফসি কাপের প্রথম ম্যাচে মলদ্বীপের মাজিয়ার বিরুদ্ধেও এক গোল ছিল জেজের। এবার গোল পেলেন চিনের দলের বিরুদ্ধে। এই তালিকায় পাঁচগোল করে শীর্ষে রয়েছেন, সুনীল ছেত্রী। দ্বিতীয় স্থানে জেজে, ডিকা ও ভাইচুং। তৃতীয় স্থানে রয়েছেন, বলজিৎ সাইনি, ক্লিফোর্ড মিরান্ডা ও ভেঙ্কটেশ।

Advertisement

আরও খবর

চিনের মাটিতে চিনের প্রাচীর ভেঙে জয় মোহনবাগানের

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন