পুলিশের সন্দেহ, ব্যবহার হয়েছে ঘুম পাড়ানি গ্যাস

ফর্মুলা ওয়ান তারকার তিন কোটির অলঙ্কার চুরি

তিন দিন কেটে গিয়েছে। এখনও রহস্যের কূলকিনারা নেই পুলিশের কাছে। কী ভাবে ফর্মুলা ওয়ান তারকা জেনসন বাটনের বিলাসবহুল ভিলায় প্রায় তিন কোটি টাকার অলঙ্কার চুরি হল!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৫ ০৪:১১
Share:

জেনসন বাটন ও স্ত্রী জেসিকা। (ইনসেটে) আড়াই কোটির এই আংটিই চুরি হয়েছে ফ্রান্সের ভিলা থেকে।

তিন দিন কেটে গিয়েছে। এখনও রহস্যের কূলকিনারা নেই পুলিশের কাছে। কী ভাবে ফর্মুলা ওয়ান তারকা জেনসন বাটনের বিলাসবহুল ভিলায় প্রায় তিন কোটি টাকার অলঙ্কার চুরি হল!

Advertisement

চুরি গিয়েছে ম্যাকলারেন চালকের স্ত্রী, সুপার মডেল জেসিকা মিচিবাটার আড়াই কোটি টাকার ‘এনগেজমেন্ট রিং’ও। গত সোমবার দক্ষিণ পূর্ব ফ্রান্সের সে ট্রোপে শহরে ভাড়া করা ভিলায় সস্ত্রীক ৩৫ বছরের এফ ওয়ান তারকা ও তিন বন্ধু ছিলেন। কিন্তু চুরির সময় তাঁরা কিছুই টের পাননি। পুলিশের সন্দেহ, ভিলার শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থায় ঘুমপাড়ানি গ্যাস ঢুকিয়ে দিয়ে কাজ সেরেছে দুষ্কৃতীরা। ফ্রান্সের এই অঞ্চলে যে ভাবে চুরির অভিযোগ এর আগেও বহু উঠেছে।

বাটনের মুখপাত্র বলছেন, ‘‘দু’জন ভিলায় ঢুকেছিল। তখন ভিলায় সবাই ঘুমোচ্ছে। একাধিক মূল্যবান গয়না চুরি হয়েছে। সবচেয়ে হতাশাজনক ব্যাপার হল তার মধ্যে জেসিকার এনগেজমেন্ট রিংও ছিল।’’ ব্রিটিশ মিডিয়ায় খবর, পুলিশই জেনসনকে ঘুমপাড়ানি গ্যাস ব্যবহারে চুরির কথা বলেছে। ব্রিটিশ ফর্মুলা ওয়ান ড্রাইভারেরও সেটাই সন্দেহ। জেনসন ও জেসিকা যে ঘরে ছিলেন, তার আসবাব হাতড়ানো হলেও দু’জনে কিছুই টের পাননি।

Advertisement

কিন্তু ব্রিটিশ ‘রয়্যাল কলেজ অব অ্যানেসথেটিসট্স’ জানিয়েছে, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থায় ঘুম পাড়ানি গ্যাস প্রয়োগ করে চুরি বাস্তবে সম্ভব নয়। প্রচুর গ্যাস প্রয়োজন। যা জোগাড় করা সহজ নয়। সঠিক মাত্রায় প্রয়োগের কৌশলও জানা চাই। অবশ্য এর আগেও ফরাসি শহরে এই ভাবে চুরির শিকার হন প্রাক্তন আর্সেনাল তারকা প্যাট্রিক ভিয়েরা। বছর নয় আগে নিস শহরে অসহ্য মাথাব্যথা নিয়ে ঘুম ভাঙে ভিয়েরা, তাঁর স্ত্রী শেরিল ও তাঁদের মেয়ের। কিছুক্ষণেই বুঝতে পারেন গয়নাগাটি চুরি তো হয়েছেই, ভিয়েরার মার্সিডিজ গাড়িটিও নেই। পুলিশ এই মামলায় পাঁচ জনকে গ্রেফতার করেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন