Sports News

শুটিং বিশ্বকাপে এ বার ব্যাক্তিগত ইভেন্টেও সোনা জয় জিতু রাইয়ের

জিতু রাই ছিলেন জিতু রাইতেই। কিন্তু অলিম্পিক্সে একটা সাময়িক ছন্দপতন আর কয়েক মাসের মধ্যেই ঘুরে দাঁড়ানো প্রমাণ করে দিল হারিয়ে যাননি তিনি। দিল্লিতে আয়োজিত শুটিং বিশ্বকাপে প্রতিদিনই তাঁর হাত ধরে আসছে পদক।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ মার্চ ২০১৭ ১৫:৩১
Share:

জিতু রাই ও অমনপ্রীত সিংহ। ছবি: পিটিআই।

জিতু রাই ছিলেন জিতু রাইতেই। কিন্তু অলিম্পিক্সে একটা সাময়িক ছন্দপতন আর কয়েক মাসের মধ্যেই ঘুরে দাঁড়ানো প্রমাণ করে দিল হারিয়ে যাননি তিনি। দিল্লিতে আয়োজিত শুটিং বিশ্বকাপে প্রতিদিনই তাঁর হাত ধরে আসছে পদক। ১০মিটার এয়ার পিস্তলের মিক্স ডাবলসে হিনা সিন্ধুকে নিয়ে সোনা জয়ের পরের দিনই ব্যাক্তিগত ওই একই ইভেন্টেও ব্রোঞ্জ জিতে নেন জিতু। ঠিক পরের দিন আবার সোনা। নয়া দিল্লির কারনি সিংহ শুটিং রেঞ্জে বুধবারও সোনায় লেখা হল জিতু রাইয়ের নাম। ৫০ মিটার এয়ার পিস্তল ইভেন্টের দুটো পদকই লেখা থাকল ভারতের নামে। জিতু রাইয়ের সোনার সঙ্গে রুপো পেলেন অমনপ্রীত সিংহ।

Advertisement

আরও খবর: শুটিং বিশ্বকাপে সোনার পর ব্রোঞ্জ জিতু রাইয়ের

শুটিং রেঞ্জে জিতু রাই।

Advertisement

সোনাজয়ী জিতুর পয়েন্ট ২৩০.১। দ্বিতীয় অমনপ্রীত সিংহর পয়েন্ট ২২৬.৯। এই ইভেন্টে ২০৮.০ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ পেয়েছেন ভাহিদ গোলখান্ডা। ২০১৪র বিশ্বকাপে মিউনিখে ১০মিটার এয়ার পিস্তলে রুপো জিতেছিলেন জিতু। একই বছর ১০ মিটার এয়ার পিস্তলে সোনা ও ৫০ মিটার পিস্তল ইভেন্টে রুপো জিতেছিলেন তিনি। ন’দিনে তিনটি পদক। এক বিশ্বকাপে দেশের হয়ে জোড়া পদক জিতে নিয়েছিলেন। সেই বছরই কমনওয়েলথ ও এশিয়ান গেমসের ৫০ মিটার পিস্তলে সোনা জিতেছিলেন। এটাই ছিল জিতু রাইয়ের কেরিয়ারের সেরা বছর। এক বছরে সাতটি আন্তর্জাতিক পদক জিতে ২০১৫তে অর্জুন পুরস্কার পেয়েছিলেন তিনি। আবারও সেই ধারাবাহিকতা ফিরে পেলেন জিতু। গোর্খা রেজিমেন্টের ১১ ব্যাটেলিয়নের এই কর্মী পিস্তল হাতে আবার খেল দেখাতে শুরু করে দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন