World Cup

আইপিএল কাঁপানো তারকার জন্য দরজা খোলা রেখে বিশ্বকাপের দল ঘোষণা ইংল্যান্ডের

প্রতিভাবান ক্রিকেটার হলেও বিশ্বকাপের প্রাথমিক দলে ডাক পেলেন না আইপিএল মাতানো ক্রিকেটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০১৯ ১৭:২৬
Share:

ইংল্যান্ডের প্রাথমিক দলে জায়গা হল না আর্চারের। ছবি: এএফপি।

সতীর্থদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আইপিএল খেলছেন জোফ্রা আর্চার। রাজস্থান রয়্যালসে আর্চারের সঙ্গে খেলছেন বেন স্টোকস, জস বাটলারও। আজ, বুধবার ইংল্যান্ড বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করল।

Advertisement

সেই দলে সতীর্থ স্টোকস, বাটলার ডাক পেলেও কপাল পুড়ল আর্চারের। এখনও পর্যন্ত আর্চার ১৪টি ওয়ানডে খেলেছেন। কিন্তু, টি টোয়েন্টি ফরম্যাটেই আর্চারের পারফরম্যান্স ভাল। ইংল্যান্ডের বিশ্বকাপ দলে আর্চারের সুযোগ পাওয়া নিয়ে দ্বিধাবিভক্ত ছিল সেই দেশেরই ক্রিকেটমহল। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্রিকেটার ক্রিস ওকস বলেন, ‘‘যদি আর্চারকে দলে ঢুকতে হয়, তা হলে কাউকে বাদ পড়তে হবে। সেটা অত্যন্ত দুর্ভাগ্যজনক ব্যাপার হবে।’’ এদিন ১৫ সদস্যের যে প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে, তাতে ইংল্যান্ডের নির্বাচকরা রাখেননি আর্চারকে। তবে আয়ারল্যান্ড ও পাকিস্তান সিরিজের জন্য দলে রাখা হয়েছে তাঁকে।

বার্বাডোজে জন্ম আর্চারের। কয়েকদিন আগে ইংল্যান্ডের হয়ে খেলার অনুমতি পান তিনি। জাতীয় নির্বাচক এড স্মিথ বলেন, ‘‘ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে জোফ্রা আর্চারের পারফরম্যান্সে সন্তুষ্ট নির্বাচকরা। ও দারুণ প্রতিভাবান।’’ আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১৪ জনের দলে বিশ্রাম দেওয়া হয়েছে মইন আলি, বেন স্টোকস, জনি বেয়ারস্টো ও জস বাটলারদের। আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিরুদ্ধে ভাল পারফরম্যান্স করতে পারলে কি আর্চারের জন্য দরজা খুলে যাবে? হতেই পারে। ইংল্যান্ডের চূড়ান্ত দল যে ঘোষিত হবে এই দুই সিরিজের পরেই।

Advertisement

আরও পড়ুন: রায়ুডুর বাদ পড়া কি ভুল সিদ্ধান্ত? পরিসংখ্যান কিন্তু অন্য কথা বলছে

আরও পড়ুন: বিশ্বকাপের দলে নেই রায়ুডু, ভারতের দল নির্বাচন নিয়ে প্রশ্ন আইসিসি-র

ঘোষিত ইংল্যান্ড দল: ইয়ইন মর্গ্যান, মইন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারান, জো ডেনলি, অ্যালেক্স হেলস, লিয়াম প্ল্যাঙ্কেট, আদিল রাশিদ, জো রুট, জ্যাসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন