cricket

পাঁজরে মারাত্মক চোট নিয়েই ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতান এই ক্রিকেটার

জানা যাচ্ছে বিশ্বকাপে ইংল্যান্ডের পঞ্চম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে বল করতে গিয়ে পাঁজরে চোট পান আর্চার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৯ ১৫:৩০
Share:

প্রচণ্ড যন্ত্রণা নিয়ে বিশ্বকাপে জয় আর্চারের। ছবি: রয়টার্স

প্রথমবারের জন্য ইংল্যান্ডকে ওয়ান ডে বিশ্বকাপ এনে দেওয়ার অন্যতম কারিগর পেসার জোফ্রা আর্চার, ফাইনাল ম্যাচ খেলেন মারাত্মক যন্ত্রণা নিয়ে। তিনি জানিয়েছেন ওই মারাত্মক ব্যথার জন্য ওষুধ খেয়ে ব্যথা কমিয়ে খেলতে নামেন তিনি। এ বারের বিশ্বকাপে ১১টি ম্যাচে ২০টি উইকেট নিয়ে তিনি উইকেট শিকারিদের তালিকায় তিন নম্বরে ছিলেন। সুপার ওভারের দায়িত্বও তাঁর উপরেই দেয় ইংল্যান্ড।

Advertisement

জানা যাচ্ছে বিশ্বকাপে ইংল্যান্ডের পঞ্চম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে বল করতে গিয়ে পাঁজরে চোট পান আর্চার। ইংল্যান্ডের গ্রুপ লিগের শেষ দু’টি ম্যাচ ডু অর ডাই হয়ে দাঁড়ায়। তাই ইংরেজ অধিনায়ক অইন মর্গ্যানের পক্ষে আর্চারকে বিশ্রাম দিয়ে দল নামানো সম্ভব হয়নি। এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেন যে, ওই ব্যথা নিয়েই তাঁকে পুরো বিশ্বকাপ খেলতে হয়। প্রচণ্ড ব্যথায় খেলা বেশ কঠিন হয়েছিল তাঁর পক্ষে।

আরও পড়ুন: ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা, অভিনব শ্রদ্ধা জানালেন বুমরা

Advertisement

তিনি এও বলেন, “ওই ব্যথা নিয়ে খেলার জন্য যন্ত্রণা নিরোধক ওষুধও খেতে হয় আমাকে। বিশ্রাম নেওয়ার সুযোগ পাওয়া যায়নি। ওই ব্যথা সারাতে অন্তত দশ দিন বিশ্রাম নেওয়ার প্রয়োজন ছিল আমার।”

একদিনের দলে খেললেও এখনও টেস্ট দলে সুযোগ পাননি আর্চার। সেই সুযোগও এ বার চলে আসতে পারে আসন্ন অ্যাসেজ সিরিজে। এখন সেই অপেক্ষাতেই রয়েছেন আর্চার।

আরও পড়ুন: জয় ইংল্যান্ডের, অ্যাশেজের আগে ভয়ঙ্কর ওকস, ব্রড

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন