Cricket

বিশ্রামে লাভ হবে ক্রিকেটারদেরই, মত বাটলারের

বাটলার শেষ খেলেছেন মার্চে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচ ছিল। তার পরে আর ক্রিকেট মাঠে নামতে পারেননি কেউ।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৪ মে ২০২০ ১৩:০৮
Share:

এখন যে বিশ্রাম পাওয়া যাচ্ছে তাতে কেরিয়ার লম্বা হবে বলে মনে করছেন বাটলার। —ফাইল চিত্র।

এক নাগাড়ে তিন ফরম্যাটে খেলতে খেলতে ক্রিকেটাররা ক্লান্ত হয়ে পড়ছেন। নিজেদের কেরিয়ারকে দীর্ঘায়িত করার জন্য অনেকেই একটা ফরম্যাটকে বিসর্জন দিয়েছেন।

Advertisement

ইংল্যান্ডের তারকা জস বাটলার মনে করছেন, করোনা-উদ্ভুত পরিবেশে খেলাধুলো বন্ধ থাকায় সুবিধাই হবে ক্রিকেটারদের। ক্রিকেটাররা পর্যাপ্ত বিশ্রাম পেয়ে যাচ্ছেন। এর ফলে আরও বেশি দিন তাঁরা খেলে যেতে পারবেন।

বাটলার শেষ খেলেছেন মার্চে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচ ছিল। তার পরে আর ক্রিকেট মাঠে নামতে পারেননি কেউ। বাটলার বলছেন, ‘‘বেশ কয়েক বছর পরে আমরা এখনকার পরিস্থিতির সুবিধাই পাব।’’

Advertisement

আরও পড়ুন: দলের সেরা ফিল্ডার কে? উত্তর দিলেন কোহালি​

ইংল্যান্ডের ক্রিকেটাররা ট্রেনিংয়ে নামবেন আর কয়েক দিনের মধ্যেই। বাটলার বলছেন, ‘‘খেলোয়াড়রা যে আবার অনুশীলনে ফিরবে এটা ইতিবাচক দিক। খেলোয়াড়দের বিশ্রামের খুব দরকার ছিল। আমার মনে হয় প্রত্যেকেই এই বিশ্রাম উপভোগ করেছে। মাঠে তরতাজা হয়ে সবাই ফিরবে।’’

জুলাইয়ে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড (ইসিবি) ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ আয়োজন করবে। রুদ্ধদ্বার স্টেডিয়ামে হতে পারে খেলা। সব ঠিকঠাক থাকলে দু’মাস পরেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে বাটলাররা নেমে পড়বেন ক্রিকেট মাঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন