অমূল্য তিন পয়েন্টের খোঁজে মোরিনহো

মোরিনহো প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন বেনিতেজকে। বলছেন, ‘‘ওদের কোচ রাফায়েল বেনিতেজ জানেন এই পরিস্থিতি থেকে কী ভাবে ঘুরে দাঁড়িয়ে পয়েন্ট তুলতে হয়। বিশ্ব ফুটবলের অন্যতম শ্রদ্ধেয় ও সেরা কোচ।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:১৫
Share:

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যানেজার জোসে মোরিনহো।

দু’জনেই ইউরোপে ক্লাব ফুটবলের ধুরন্ধর দুই কোচ। সেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যানেজার জোসে মোরিনহো ও নিউক্যাসল ইউনাইটেড ম্যানেজার রাফায়েল বেনিতেজ রবিবার মুখোমুখি হচ্ছেন ইংলিশ প্রিমিয়ার লিগে।

Advertisement

ইপিএল-এ এই মুহূর্তে ২৬ রাউন্ডের পরে ৫৬ পয়েন্ট পেয়ে লিগ তালিকায় দ্বিতীয় ম্যান ইউ। অন্য দিকে, সমসংখ্যক ম্যাচে ২৫ পয়েন্ট পেয়ে ১৬ নম্বরে নিউক্যসল। নিউক্যাসল-এই মোরিনহোর ফুটবল-গুরু প্রখ্যাত ব্রিটিশ কোচ ববি রবসনের বাড়ি। তবে নিউক্যাসল-এর ঘরের মাঠ সেন্ট জেমস পার্ক থেকে অতীতে কখনও তিন পয়েন্ট নিয়ে ফিরতে পারেননি তিনি। এ বারেও চোটের জন্য তিনি পাচ্ছেন না মারুয়ান ফেলাইনি, দালে ব্লিন্ড এবং এরিক বেইলি-কে। জ্লাটান ইব্রাহিমোভিচ পুরোপুরি নিশ্চিত নন। চোটের জন্য নিউক্যাসলও পাচ্ছে না ডিফেন্ডার সিয়ারান ক্লার্ক ও জেসুস গোমেজ, মিডিও মহম্মদ দিয়েমকে।

মোরিনহো তাও প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন বেনিতেজকে। বলছেন, ‘‘ওদের কোচ রাফায়েল বেনিতেজ জানেন এই পরিস্থিতি থেকে কী ভাবে ঘুরে দাঁড়িয়ে পয়েন্ট তুলতে হয়। বিশ্ব ফুটবলের অন্যতম শ্রদ্ধেয় ও সেরা কোচ।’’ নিউক্যাসল-এর স্প্যানিশ ম্যানেজার রাফা বেনিতেজ বলছেন, ‘‘অ্যালেক্সিস স্যাঞ্চেস আসায় ওরা আরও শক্তিশালী হয়েছে। আমরা এ সব চিন্তা না করে, যারা আছে, তাদের নিয়েই লড়ব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন