মাঠে বার্সাকে বাইরে রিয়ালকে হারালেন মোরিনহো

চব্বিশ ঘণ্টা আগেই মোরিনহো বলেছিলেন, ‘‘আমার টিমের হ্যাজার্ড রোনাল্ডোর চেয়ে ভাল।’’ পরিসংখ্যান বিচারে চেলসি কোচের উক্তিকে অযৌক্তিক বলে উড়িয়ে দেওয়াই যায়। তবে যুক্তরাষ্ট্রে চলা আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপে ইউরো চ্যাম্পিয়নদের বিরুদ্ধে মোরিনহোর প্রিয় ছাত্র প্রমাণ করে দিলেন, এ রকম ফর্মে থাকলে খুব তাড়াতাড়িই রোনাল্ডোর সঙ্গে তাঁর তুলনা বাস্তব মনে হতে পারে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৫ ০৪:০৩
Share:

চব্বিশ ঘণ্টা আগেই মোরিনহো বলেছিলেন, ‘‘আমার টিমের হ্যাজার্ড রোনাল্ডোর চেয়ে ভাল।’’ পরিসংখ্যান বিচারে চেলসি কোচের উক্তিকে অযৌক্তিক বলে উড়িয়ে দেওয়াই যায়। তবে যুক্তরাষ্ট্রে চলা আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপে ইউরো চ্যাম্পিয়নদের বিরুদ্ধে মোরিনহোর প্রিয় ছাত্র প্রমাণ করে দিলেন, এ রকম ফর্মে থাকলে খুব তাড়াতাড়িই রোনাল্ডোর সঙ্গে তাঁর তুলনা বাস্তব মনে হতে পারে। মেসি-নেইমারহীন বার্সেলোনার উপর্যুপরি দ্বিতীয় হার। পুরনো শত্রুর বিরুদ্ধে ‘দ্য স্পেশ্যাল ওয়ান’-এর শেষ হাসি। বার্সার হারের মধ্যেও সান্ত্বনা লুই সুয়ারেজের গোলে ফেরা। যদিও এই সব কিছুকে পিছনে ফেলে দিলেন চেলসির তরুণ বেলজিয়ান ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড। ন’মিনিটের মাথায় যাঁর স্বপ্নের গোল। চার জনকে ড্রিবল করে নিঁখুত ফিনিশ। শেষমেশ টাইব্রেকারে চেলসির ৪-২ জয়। মোরিনহো আবার মাঠের মধ্যে যেমন বার্সেলোনাকে হারালেন, তেমনই মাঠের বাইরে রিয়াল মাদ্রিদকে ‘গোল’ দিলেন। চব্বিশ ঘণ্টার মধ্যেই বেনিতেজের স্ত্রীর কটাক্ষে পাল্টা মোরিনহোর—‘‘একমাত্র ইন্টারেই আমার বদলে এসেছিল বেনিতেজ। ছ’মাসের মধ্যে ক্লাবটাকে ধ্বংস করে দেয়। ওর স্ত্রীর উচিত রাফার খাবার আর ওজনের দিকে নজর দেওয়া।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন