Rohit Sharma

রোহিত শর্মার ভূয়সী প্রশংসায় হ্যাজেলউড

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও ২০১৩ সালে ওপেনার হওয়ার পর এক দিনের ক্রিকেটে নিজেকে মেলে ধরেছেন রোহিত। তিন বার ডাবল সেঞ্চুরি করেছেন তিনি এই ফরম্যাটে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২০ ১১:২৫
Share:

চেনা মেজাজে হিটম্যান। ছবি টুইটার থেকে নেওয়া।

সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মার দাপটের ভূয়সী প্রশংসা করলেন অস্ট্রেলিয়ার পেসার জোশ হ্যাজলেউড। শর্টপিচ ডেলিভারি দক্ষতার সঙ্গে সামলে নেওয়াই মুম্বইকরের সবচেয়ে বড় শক্তি বলে মনে করেন তিনি।

Advertisement

এক খেলার চ্যানেলে জোশ হ্যাজলেউড বলেছেন, “ওর অনেক শক্তিশালী দিক রয়েছে। তবে যে অনায়াস দক্ষতায় ও ব্যাক অফ লেংথ ডেলিভারি খেলে, একটু শর্ট হলেও যে দক্ষতায় তা মেরে দেয়, সেটাই সবচেয়ে বড় শক্তি। এই দিকটায় ও ক্রমশ উন্নতি করেছে। এমন নয় যে মুগুর দিয়ে বল পেটাচ্ছে। এটা পুরোটাই ক্লাস আর পরিশ্রম। সাদা বলের ক্রিকেটে ওর রেকর্ড বিস্ময়কর।”

আরও পড়ুন: রাজনীতি নিয়ে সিদ্ধান্ত নেয়নি সৌরভ, তবে গেলে টপেই থাকবে, বললেন ডোনা

Advertisement

আরও পড়ুন: ১১৭ দিন পর ফিরল আন্তর্জাতিক ক্রিকেট, উচ্ছ্বসিত ক্রিকেটমহল

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও ২০১৩ সালে ওপেনার হওয়ার পর এক দিনের ক্রিকেটে নিজেকে মেলে ধরেছেন রোহিত। তিন বার ডাবল সেঞ্চুরি করেছেন তিনি এই ফরম্যাটে। ওপেনার হিসেবে ১৪০ এক দিনের ম্যাচে ৫৮.১১ গড়ে ২৭ শতরান-সহ ৭১৪৮ রান করেছেন হিটম্যান। সার্বিক ভাবে ২২৪ এক দিনের ম্যাচে ৯১১৫ রান করেছেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর ব্যাটে এসেছে ২৭৭৩ রান। এর মধ্যে ওপেনার হিসেবে ৭৬ ইনিংসে এসেছে ২৩১৩ রান। এই ফরম্যাটে চার সেঞ্চুরি রয়েছে তাঁর। যা বিশ্বরেকর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন