JP Duminy

৭ ছক্কা, ৪ বাউন্ডারি! নাইট রাইডার্সকে প্রায় একাই উড়িয়ে দিলেন এই রিটায়ার্ড দক্ষিণ আফ্রিকান

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বার্বাডোজ অধিনায়ক জেসন হোল্ডার।

Advertisement

সংবাদ সংস্থা

বার্বাডোজ শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৯ ১৩:০৬
Share:

রেকর্ড গড়লেন এই বাঁ হাতি তারকা।

দক্ষিণ আফ্রিকার জাতীয় দল থেকে তিনি অবসর নিয়েছেন আগেই। বয়সও বেড়ে গিয়েছে তাঁর। কিন্তু, জেপি ডুমিনির ব্যাটের ধার যে কমেনি, তার প্রমাণ দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)-এ। বিধ্বংসী মেজাজে ধরা দিলেন তিনি।

Advertisement

বৃহস্পতিবার সিপিএল-এ ত্রিনবাগো নাইট রাইডার্স-এর বোলারদের উড়িয়ে দিয়ে টুর্নামেন্টের ইতিহাসে দ্রুততম পঞ্চাশ রান করার নজির গড়েন বছর পঁয়ত্রিশের ডুমিনি। বার্বাডোজ ট্রাইডেন্টস-এর ৬৩ রানে জয়ের পিছনে বড় অবদান তাঁর। মাত্র ২০ বলে ৬৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন এই প্রোটিয়া ক্রিকেটার।

১৫ বলে পঞ্চাশ করেন ডুমিনি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এর আগে কেউই এত কম বলে পঞ্চাশ করতে পারেননি। এ বারই ডুমিনি প্রথম সিপিএল খেলতে এসেছেন। প্রথম বার খেলতে নেমেই এভিন লুইসের ১৭ বলে পঞ্চাশ রানের রেকর্ড ভাঙলেন ডুমিনি। চলতি টুর্নামেন্টেই লুইস মাত্র ১৭ বলে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

Advertisement

আরও পড়ুন: ‘যথেষ্ট সুযোগ পেয়েছে রাহুল, রোহিতও যেন সুযোগ পায়’

আরও পড়ুন: লক্ষ্য চার নম্বর স্লট, রায়নার নজরে টি-টোয়েন্টি বিশ্বকাপ

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বার্বাডোজ অধিনায়ক জেসন হোল্ডার। দুই ওপেনার জনসন চার্লস (৫৮) ও জোনাথন কার্টার (৫১) বার্বাডোজের হয়ে হাফ সেঞ্চুরি করেন। ওপেনিং জুটিতে ১১০ রান করেন তাঁরা। দু’বলের ব্যবধানে ফিরে যান দুই ওপেনার। তার পরেই ঝড় তোলেন ডুমিনি। প্রোটিয়া ক্রিকেটারের জন্যই বার্বাডোজ ট্রাইডেন্ট করে ৫ উইকেটে ১৯২ রান। জবাবে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে ত্রিনবাগো নাইট রাইডার্স শেষ হয়ে যায় ১২৯ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন