India reached Kabaddi World Cup final

কবাডি বিশ্বকাপের ফাইনালে ভারত

তাইল্যান্ডকে হারিয়ে কবাডি বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেল ভারত। দাঁড়াতেই দিল না তাইল্যান্ডকে। ৭৩-২০তে জিতে ফাইনালের টিকিট কেটে ফেলল ভারতীয় কবাডি দল। ফাইনালে ভারতকে খেলতে হবে ইরানের বিরুদ্ধে। অন্য সেমিফাইনালে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে ফাইনালে পৌঁছেছে ইরান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৬ ২৩:০৯
Share:

তাইল্যান্ডের প্লেয়ারকে আটকাচ্ছে ভারত। ছবি: পিটিআই।

তাইল্যান্ডকে হারিয়ে কবাডি বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেল ভারত। দাঁড়াতেই দিল না তাইল্যান্ডকে। ৭৩-২০তে জিতে ফাইনালের টিকিট কেটে ফেলল ভারতীয় কবাডি দল। ফাইনালে ভারতকে খেলতে হবে ইরানের বিরুদ্ধে। অন্য সেমিফাইনালে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে ফাইনালে পৌঁছেছে ইরান। ১১-১৩তে পিছিয়ে থেকে ২৮-২২ এ ম্যাচ জিতে নেয় ইরান।

Advertisement

টুর্নামেন্টের শুরুটা অবশ্য ভাল হয়েছিল না ভারতের। প্রথম ম্যাচেই দক্ষিণ কোরিয়ার কাছে হেরে যেতে হয়েছিল। কিন্তু হাল ছেড়ে দেয়নি ভারত। বরং ঘুরে দাঁড়ানো কাকে বলে সেটাই দেখাল ফাইনালে পৌঁছে। সেমিফাইনালে প্রথমেই ১৫-৩এ এগিয়ে গিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে পৌঁছে গিয়েছিল দল। প্রথমার্ধ শেষ হয় ৩৬-৮এ। সঙ্গে ২২ রেইড পয়েন্ট ও ৮ ট্যাকেল পয়েন্ট নিয়ে প্রথমার্ধ শেষ করে ভারত। দ্বিতীয়ার্ধেও সেই অ্যাটাকিং খেলাই ধরে রাখে দল।

আরও খবর

Advertisement

১০ গোল দিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু ভারতের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন