Kane Richardson

ব্যক্তিগত কারণে ভারতের বিরুদ্ধে সিরিজ থেকে সরলেন কেন রিচার্ডসন

কেন রিচার্ডসন এখনও পর্যন্ত খেলেছেন ২৫ ওয়ানডে ও ২১ টি-টোয়েন্টি। তাঁর পরিবর্তে আসা অ্যান্ড্রু টাই খেলেছেন ৭ ওয়ানডে ও ২৬ টি-টোয়েন্টি।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২০ ১২:৫৭
Share:

অ্যান্ড্রু টাই (বাঁ দিকে) এলেন কেন রিচার্ডসনের (ডান দিকে) পরিবর্তে।

ভারতের বিরুদ্ধে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল থেকে নিজেকে সরিয়ে নিলেন অস্ট্রেলিয়ার পেসার কেন রিচার্ডসন। সদ্যজাত পুত্রের সঙ্গে সময় কাটাতে চান তিনি। তাঁর পরিবর্তে দলে এসেছেন অ্যান্ড্রু টাই। সদ্য ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে অস্ট্রেলিয়ার সীমিত ওভারের স্কোয়াডে ছিলেন টাই।

Advertisement

বুধবার ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে এই খবর জানিয়েছে। জাতীয় নির্বাচক ট্রেভর হন্স বলেছেন, “কেনের কাছে এটা কঠিন সিদ্ধান্ত ছিল। তবে ওর এই সিদ্ধান্তে নির্বাচক ও বাকি স্কোয়াডের পূর্ণ সমর্থন রয়েছে। কেন অ্যাডিলেডে স্ত্রী ও সদ্যজাত পুত্রের সঙ্গে থাকতে চাইছে। আমরা সব সময়ই ক্রিকেটার ও তাদের পরিবারের পাশে থাকি। বিশেষ করে এই কঠিন পরিস্থিতিতে তো বটেই। তবে ওকে মিস করব আমরা।”

কেন রিচার্ডসন এখনও পর্যন্ত খেলেছেন ২৫ ওয়ানডে ও ২১ টি-টোয়েন্টি। ২৯ বছর বয়সি তাতে নিয়েছেন যথাক্রমে ৩৯ ও ২২ উইকেট। অন্য দিকে অ্যান্ড্রু টাই খেলেছেন ৭ ওয়ানডে ও ২৬ টি-টোয়েন্টি। ৩৩ বছর বয়সি তাতে নিয়েছেন যথাক্রমে ১২ ও ৩৭ উইকেট।

Advertisement

আরও পড়ুন: দুঃস্থ শিশুদের পাশে দাঁড়াতে বিরাট দান কোহালির

আরও পড়ুন: ‘রোনাল্ডো, নেমাররাও চলে গিয়েছে মেসি চলে গেলেও কিছু বদলাবে না’, মন্তব্য লা লিগার প্রেসিডেন্টের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। যা শুরু হবে ২৭ নভেম্বর। তার পর রয়েছে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এর পর ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে ৪ ম্যাচের টেস্ট সিরিজ। টেস্ট সিরিজের প্রথমটি গোলাপি বলে দিন-রাতের। ভারত অধিনায়ক বিরাট কোহালি ওই টেস্টের পরই ফিরে আসবেন দেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন