Hardik Pandya

হার্দিককে ব্যাটিংয়ে মন দেওয়ার পরামর্শ কপিলের

বর্তমানে ভারতীয় দলের অন্যতম অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য। শুধু সীমিত ওভারের ক্রিকেটেই নয়, টেস্ট ক্রিকেটেও টিম ইন্ডিয়ার ভরসা হার্দিকের অলরাউন্ড পারফরম্যান্স।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ মার্চ ২০১৮ ২০:০৫
Share:

হার্দিক পাণ্ড্য। ছবি: এএফপি।

বর্তমানে ভারতীয় দলের অন্যতম অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য। শুধু সীমিত ওভারের ক্রিকেটেই নয়, টেস্ট ক্রিকেটেও টিম ইন্ডিয়ার ভরসা হার্দিকের অলরাউন্ড পারফরম্যান্স। সম্প্রতি হার্দিকের সঙ্গে তুলনা করা শুরু হয়েছে ভারতীয় ক্রিকেটের সর্বকালের সেরা অলরাউন্ডার কপিল দেবের।

Advertisement

কিন্তু সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সফরে একেবারেই ছন্দে পাওয়া যায়নি হার্দিককে। প্রথম টেস্টে ৯৩ রানের ইনিংস ছাড়া বিশেষ কিছুই করতে পারেননি এই তরুণ ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকা সফরে বিশেষ কিছু করতে না পারলেও হার্দিকের উপর ভরসা রাখছেন কপিল। তবে, হার্দিককে নিজের ব্যাটিংয়ের উপর আরও পরিশ্রম করার উপদেশ দিলেন তিনি।

Advertisement

আরও পড়ুন: হবহু আক্রম! বালকের বিস্ময় বোলিং অবাক করবে

আরও পড়ুন: যদি আমার ২০০৩ বিশ্বকাপ দলে ধোনি থাকত, আক্ষেপ সৌরভের

এক সাক্ষাৎকারে বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, “আমি ওকে দলে দেখতে চাই। হয় ব্যাটসম্যান হিসেবে, নয় তো বোলার। তবে, ব্যাটিংয়ে আরও পরিশ্রম করতে হবে। কারণ, ও এক জন ব্যাটিং অলরাউন্ডার। যদি ও ব্যাট হাতে আর একটু ভাল পারফর্ম করতে পারে, তা হলে বোলিংটাও সহজ হয়ে যাবে। এবং এটাই অলরাউন্ডারদের সঙ্গে হয়।”

তিনি আরও বলেন, “হার্দিকের মধ্যে প্রতিভা এবং ক্ষমতা দুই-ই আছে। কারও সঙ্গে তুলনা করাটা ওর উপর আরও চাপ তৈরি করছে। আমি ওকে খোলা মনে খেলতে দেখতে চাই। ও খেলাটাকে উপভোগ করুক।”

তবে কপিল এ-ও মনে করিয়ে দেন যে, এখনও অনেকটা পথ যাওয়া বাকি। তার আগেই হার্দিকের উপর প্রত্যাশার ভার চাপিয়ে দেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন