মহিষাদলে ক্যারাটে প্রশিক্ষণ

মহিষাদলের কুমুদিনী ডাকুয়া মঞ্চে এ দিন এই প্রশিক্ষণের সূচনা করেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক রশ্মি কমল। জেলাশাসক ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হলদিয়ার মহকুমাশাসক পূর্ণেন্দু নস্কর এবং মহিষাদল পঞ্চায়েত সমিতির আধিকারিকেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হলদিয়া শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৭ ০৩:৫৫
Share:

প্রস্তুত: মহিষাদলের কুমুদিনী ডাকুয়া মঞ্চে চলছে ক্যারাটের প্রশিক্ষণ। —নিজস্ব চিত্র।

পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া মহকুমার মহিষাদল ব্লকের ১৮টি স্কুলের ছাত্রীদের ক্যারাটে প্রশিক্ষণের আনুষ্ঠানিক সূচনা হল শুক্রবার।

Advertisement

মহিষাদলের কুমুদিনী ডাকুয়া মঞ্চে এ দিন এই প্রশিক্ষণের সূচনা করেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক রশ্মি কমল। জেলাশাসক ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হলদিয়ার মহকুমাশাসক পূর্ণেন্দু নস্কর এবং মহিষাদল পঞ্চায়েত সমিতির আধিকারিকেরা। সূত্রের খবর, এই প্রকল্পের প্রশিক্ষণ দেওয়া হবে মহিষাদলের কয়েক হাজার ছাত্রীকে। মহিষাদল পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি তিলক চক্রবর্তী জানান, ক্যারাটে প্রশিক্ষণ দেওয়ার জন্য নিযুক্ত হয়েছেন চার জন প্রশিক্ষক। এ দিন ক্যারাটে প্রশিক্ষক সনাতন হালদার একটি ক্যারাটে প্রদর্শনী করেন ছাত্রীদের নিয়ে।

প্রশিক্ষণ হবে স্কুলের নির্ধারিত সময় অনুযায়ী। তা হবে সপ্তাহে এক দিন। রশ্মি কমল জানান, কন্যাশ্রী প্রকল্পর মাধ্যমে মেয়েদের স্বাবলম্বী করে তোলার লক্ষ্যেই এই প্রশিক্ষণ। এর ফলে শারীরিক ও মানসিক ভাবে আরও শক্তিশালী হয়ে উঠবে ছাত্রীরা। পাশাপাশি ‘কন্যাশ্রী’ অ্যাপের কথাও উল্লেখ করেন তিনি। ছাত্রীদের সহযোগিতার জন্য শুরু করা এই অ্যাপের মাধ্যমে নানা সমস্যায় প্রয়োজনীয় পরামর্শ পাওয়া যাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন