Sports News

চিত্রা নিয়ে কেন্দ্রকে নির্দেশ কেরল হাইকোর্টের

এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সম্প্রতি ১৫০০ মিটারে সোনা জিতেছেন কেরলের চিত্রা। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়নশিপের ভারতীয় দলে তাঁকে রাখা হয়নি। তাঁর পরই ন্যায় চেয়ে আদালতের কাছে আবেদন জানান তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৭ ২২:০৩
Share:

পিইউ চিত্রা। ছবি: সংগৃহীত।

চিত্রাকে নিয়ে জলঘোলা চলছেই। এ বার সেখানে হস্তক্ষেপ করল কেরল হাইকোর্ট। শুক্রবার কেন্দ্র সরকারকে কেরল হাইকোর্ট নির্দেশ দিল যাতে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অংশ নিতে পারে পিইউ চিত্রা সেই ব্যাপারটি নিশ্চিত করতে। আগামী মাসে লন্ডনে বসতে চলেছে এই প্রতিযোগিতা। জাস্টিস পিবি সুরেশ কুমার এক অভ্যন্তরিন নির্দেশে কেন্দ্র সরকারকে চিত্রার লন্ডনে যাওয়ার ব্যবস্থা করতে বলেছে।

Advertisement

আরও খবর: সৌরভ দারুণ করছে, প্রশংসায় লক্ষ্মণ

আদালত এও জানিয়েছে যে ভাবে এই বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের জন্য প্রতিযোগীদের বাছা হয়েছে সেটিও স্বচ্ছ ছিল না। যোগ্য অ্যাথলিটদের বাদ দেওয়া হয়েছে। সোমবার এই মামলার বিস্তারিত শুনানী হবে। বৃহস্পতিবার কেরল হাইকোর্ট কেন্দ্রের কাছে চিত্রার বাদ পড়ার যথাযোগ্য কারণ জানতে চেয়েছে। অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়ার বিরুদ্ধে চিত্রার আবেদনের ভিত্তিতে কেন্দ্রের কাছে এও জানতে চাওয়া হয়েছে, আন্তর্জাতিক ইভেন্টে যেতে কোথা থেকে টাক আসে।

Advertisement

এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সম্প্রতি ১৫০০ মিটারে সোনা জিতেছেন কেরলের চিত্রা। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়নশিপের ভারতীয় দলে তাঁকে রাখা হয়নি। তাঁর পরই ন্যায় চেয়ে আদালতের কাছে আবেদন জানান তিনি। কারণ, এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জয়ই সরাসরি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের টিকিট। চিত্রার পাশে দাঁড়িয়েছেন কেরলের মুখ্যমন্ত্রীও। যদিও প্রাক্তন অ্যাথলিট পিটি উষা জানিয়েছেন, সোনা জিতলেও আন্তর্জাতিক অ্যাসোসিয়েশন অফ অ্যাথলেটিক্স ফেডারেশন্সের বেঁধে দেওয়া যোগ্যতার মাপকাঠি পেরতে না পারায় তাঁকে দলে রাখা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন