ময়দানে মেদিনীপুর

ক্রিকেটে চ্যাম্পিয়ন খড়্গপুর কলেজ

বিশ্ববিদ্যালয়ের অধীন ১৮টি কলেজকে নিয়ে গত ১৪ সেপ্টেম্বর শুরু হয় এই আন্তঃকলেজ ক্রিকেট টুর্নামেন্ট। উদ্বোধন করেন উপাচার্য রঞ্জন চক্রবর্তী। কলেজের ক্রিকেট দলগুলিকে দু’টি বিভাগে ভাগ করে হয় নক আউট প্রতিযোগিতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৭ ০১:০৬
Share:

জয়ী: চ্যাম্পিয়ন হওয়ার পর খড়গপুর কলেজ। নিজস্ব চিত্র

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় আয়োজিত আন্তঃকলেজ টি২০ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল খড়্গপুর কলেজ। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্ষুদিরাম ক্রীড়াঙ্গনে আয়োজিত ফাইনাল ম্যাচে মেদিনীপুর কলেজকে ৪৪ রানে হারায় তারা।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের অধীন ১৮টি কলেজকে নিয়ে গত ১৪ সেপ্টেম্বর শুরু হয় এই আন্তঃকলেজ ক্রিকেট টুর্নামেন্ট। উদ্বোধন করেন উপাচার্য রঞ্জন চক্রবর্তী। কলেজের ক্রিকেট দলগুলিকে দু’টি বিভাগে ভাগ করে হয় নক আউট প্রতিযোগিতা। প্রতি দিন দু’টি বিভাগের একটি করে খেলা হয়। শনিবার ফাইনালে মুখোমুখি হয় মেদিনীপুর কলেজ ও খড়্গপুর কলেজ।

এ দিন টসে জিতে প্রথমে ফিল্ডিং নেয় মেদিনীপুর কলেজ। প্রথমে ব্যাট করতে নেমে খড়্গপুর কলেজ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫০ রান করে। ৪৯ বলে ৪৩ রান করেন কিরণময় সামন্ত। মেদিনীপুর কলেজের রাহুল ঠাকুর ৪ ওভার বল করে ২০ রান দিয়ে ৪ উইকেট পান। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করে মেদিনীপুর কলেজ। ১০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৭০ রান করে। এর পরই পর পর উইকেট খুইয়ে চাপে পড়ে যায় মেদিনীপুর কলেজ। ১৭ ওভারে ১০৬ রালে অল আউট হয়ে যায় তারা। ৪৪ রানে জিতে যায় খড়্গপুর কলেজ। মেদিনীপুর কলেজের হয়ে ২৪ বলে ৩৪ রান করেন বিশাল শিকারিয়া। খড়্গপুর কলেজের রণদীপ দাস ৪ ওভার বল করে ২৫ রান দিয়ে ৪ উইকেট পান।

Advertisement

টুর্নামেন্টে ৪টি ম্যাচ খেলে ১২০ রান করে ‘ম্যান অব দ্য টুর্নামেন্ট’ হয়েছেন খড়্গপুর কলেজের কিরণময়। এ দিন ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ও রানার্স দলের হাতে ট্রফি তুলে দেন বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া আধিকারিক সুভাষ বারিক। তিনি বলেন, “পুজোর পর এই টুর্নামেন্টের সেরা ক্রিকেটারদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট টিম তৈরি হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন